ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ১ এপ্রিল ২০২০ ১৭ চৈত্র ১৪২৬
ই-পেপার  বুধবার ১ এপ্রিল ২০২০

আখেরী মোনাজাতে শেষ হলো বিশ্ব জাকের মঞ্জিলের ওরস
ফরিদপুর প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ৫:১১ পিএম আপডেট: ২০.০২.২০২০ ১১:৪০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 24

বাংলাদেশসহ সারা মুসলিম জাহান ও বিশ্ব মানবতার সুখ-শান্তি, সমৃদ্ধি কামনার মধ্য দিয়ে ফরিদপুরের আটরশী বিশ্ব জাকের মঞ্জিলের চারদিনব্যাপী পবিত্র উরস শরীফ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার ফজর নামাজের পর শাহ্ সূফী খাজাবাবা ফরিদপুরী ছাহেবের রওজা শরীফ জেয়ারত শেষে আখেরী মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন বর্তমান গদিনশীন পীর আলহাজ¦ মাহফুজুল হক মুজাদ্দেদী ছাহেব। এরপর সমবেত জাকেরগণ নিজ নিজ গন্তব্যে ফেরা শুরু করেন। যাত্রাপথে অসংখ্য মানুষ ও যানবাহনের ভিড় লেগে যায়। তবে কোনপ্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।


বিশ্ব জাকের মঞ্জিলের কর্মী গ্রুপের সাংগঠনিক বিভাগীয় প্রধান কবিরুল ইসলাম সিদ্দিকী জানান, অত্যন্ত সুশৃঙ্খলভাবে এবারের মহাপবিত্র উরস শরীফ সম্পন্ন হয়েছে। সাম্প্রতিককালের তুলনায় এবারের এ উরসে লাখো আশেকান-জাকেরান ও ভক্তবৃন্দ অংশ নেন।

তিনি জানান, উরসের শেষ দিনে আখেরী মোনাজাতে অংশ নিতে বৃহস্পতিবার বিকেল হতে বিশ্ব জাকের মঞ্জিলমুখী জনতার ঢল নামে। সন্ধ্যার পর কানায় কানায় ভরে উঠে কয়েক বর্গকিলোমিটার ব্যাপী উরস প্রাঙ্গণ। দেশবিদেশ থেকে আগত লাখ লাখ মানুষ এতে অংশ নেন। ফরজ ও সুন্নাত এবাদতের পাশাপাশি তরিকতের আমলে রাতব্যাপী বিনিদ্র রজনী অতিবাহিত করেন তারা।

গত শুক্রবার বাদ জুমা উরস শরীফের আনুষ্ঠানিকতা শুরু হয়। এ উপলক্ষে কয়েক বর্গ কিলোমিটার জুড়ে পৃথক পৃথক শামিয়ানা টাঙিয়ে আগতদের অবস্থানের জন্য ব্যবস্থা করা হয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]