ই-পেপার শনিবার ২০ এপ্রিল ২০২৪
শনিবার ২০ এপ্রিল ২০২৪

যে কারণে ক্রিকেটে নিষিদ্ধ আকমল
প্রকাশ: বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৪৭ পিএম আপডেট: ২০.০২.২০২০ ৬:৫৪ পিএম  (ভিজিট : ২৯৩)

উইকেটরক্ষক-ব্যাটসম্যান উমর আকমলকে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে কোন ঘটনায়, কী কারণে তাকে নিষিদ্ধ করা হলো তা জানায়নি তারা। এমনকি তার নিষেধাজ্ঞার সময়সীমা পর্যন্ত উল্লেখ করেনি পিসিবি।

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পঞ্চম আসর। ঠিক আগমুহূর্তে বড়সড় ধাক্কা খেল লিগটির অন্যতম ফ্র্যাঞ্চাইজি কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। দলটির হয়ে খেলার কথা ছিল উমরের।

এদিন গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে পিসিবি বলেছে, বোর্ডের অ্যান্টি-করাপশন কোডের ৪.৭.১ আর্টিক্যাল অনুযায়ী– উমরের নিষেধাজ্ঞা এদিন থেকেই কার্যকর হচ্ছে। বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে দুর্নীতিবিরোধী ইউনিট। চূড়ান্ত প্রতিবেদন হাতে না আসা পর্যন্ত সকল ক্রিকেটীয় কার্যক্রম থেকে দূরে থাকবেন তিনি।

তারা বলছে, তদন্ত চলাকালীন ঘটনা নিয়ে কোনো মন্তব্য করা হবে না। তবে পিএসএলে আকমলের পরিবর্তিত খেলোয়াড় নিতে পারবে গ্ল্যাডিয়েটর্স। হার্ডহিটার উমরের নিষেধাজ্ঞার মেয়াদ আপাতত জানানো হচ্ছে না।

চলতি মাসের শুরুতে লাহোরে জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ) উমরের ফিটনেস পরীক্ষা নেয়া হয়। তাতে উত্তীর্ণ হতে ব্যর্থ হন তিনি। রাগে ও ক্ষোভে বিদেশি ট্রেনারের সামনে নিজের গায়ের কাপড় খুলে ফেলেন ২৯ বছর বয়সী এ ক্রিকেটার। হুংকার ছুড়ে তিনি বলেন, আমার শরীরের কোথায় চর্বি দেখান।

এতে অসন্তোষ প্রকাশ করেন এনসিএ কোচিং স্টাফ। পরে উমরের আচরণ নিয়ে পিসিবিতে অভিযোগ করেন তিনি। ধারণা করা হচ্ছে, সেই পরিপ্রেক্ষিতেই তাকে এ শাস্তি দেয়া হলো। তবে নেপথ্যে অন্য কারণও থাকতে পারে।

২৯ বছর বয়সী উমর আকমল পাকিস্তানের জার্সিতে ১৬ টেস্ট, ১২১ ওয়ানডে এবং ৮৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলে যথাক্রমে ১ হাজার ৩, ৩ হাজার ১৯৪ এবং ১ হাজার ৬৯০ রান করেছেন।

তথ্যসূত্র: ক্রিকবাজ/জিইও সুপার।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close