ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ১ এপ্রিল ২০২০ ১৭ চৈত্র ১৪২৬
ই-পেপার  বুধবার ১ এপ্রিল ২০২০

এবার আরব আমিরাতে শনাক্ত করোনা আক্রান্ত বাংলাদেশি
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শনিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১০:২৮ এএম | অনলাইন সংস্করণ  Count : 101

এবার সংযুক্ত আরব আমিরাতে করোনা আক্রান্ত একজন বাংলাদেশি শনাক্ত হয়েছেন। এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করেছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।

এর আগে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন সিঙ্গাপুরে থাকা ৫ বাংলাদেশি শ্রমিক। দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, আক্রান্তরা সবাই একই স্থানে কাজ করতেন। বর্তমানে তাদের মধ্যে একজনের অবস্থা সঙ্কটাপন্ন বলে জানা গেছে।

করোনাভাইরাসে থামছে না মৃত্যুর মিছিল। প্রতিদিনই শতাধিক মানুষ মরছে। এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩৬০ জনে। প্রাণঘাতী এ ভাইরাসে মৃত্যুর মিছিল কেবল দীর্ঘায়িত হচ্ছে।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন (এনএইচসি) এ তথ্য নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, শুক্রবার চীনে করোনাভাইরাসে মারা গেছেন আরও ১০৯ জন। এর মধ্যে ১০৬ জনই হুবেই প্রদেশের। হুবেই শহরে এ পর্যন্ত মারা গেছেন অন্তত ২ হাজার ২৫০ জন।

চীনে নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩৯৭ জন। এতে চীনেই মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৬ হাজার ২৮৮ জন। আর সারা বিশ্বে এ সংখ্যা ৭৭ হাজার ৭৬৭ জন।

করোনাভাইরাস আক্রান্ত হয়েছে কমপক্ষে ২৮টি দেশ। দেশগুলোর মধ্যে চীন, থাইল্যান্ড, জাপান, দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র, ভিয়েতনাম, হংকং, সিঙ্গাপুর, ভারত, মালয়েশিয়া, নেপাল, ফ্রান্স, অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানি, কম্বোডিয়া, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত, ফ্রান্স ও তাইওয়ান অন্যতম। এগুলোর মধ্যে চীনের মূল ভূখণ্ডের বাইরে এ পর্যন্ত ইরানে চারজন, জাপানে তিনজন, হংকং-দক্ষিণ কোরিয়ায় দু’জন করে এবং তাইওয়ান, ফিলিপাইন, ফ্রান্স ও ইতালিতে একজন করে মারা গেছেন।

প্রসঙ্গত, গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়। এরপর থেকে বিশ্বের দেশে দেশে ছড়িয়ে পড়তে থাকে মরণঘাতী এ  ভাইরাস।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]