ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩ এপ্রিল ২০২০ ১৯ চৈত্র ১৪২৬
ই-পেপার শুক্রবার ৩ এপ্রিল ২০২০

বঙ্গোপসাগরে ২৪ অবৈধ শ্রীলঙ্কান জেলে গ্রেফতার
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শনিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২০, ৪:২৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 33

বঙ্গোপসাগরের বাংলাদেশ সীমানায় এসে অবৈধভাবে মাছ ধরার সময় চারটি মাছ ধরার নৌকাসহ ২৪ শ্রীলঙ্কান নাগরিককে গ্রেফতার করেছে বাংলাদেশ নৌবাহিনীর একটি দল।

মঙ্গলবার রাতে আটক করা হয় তাদের। পরে শুক্রবার এ ঘটনায় নগরের পতেঙ্গা থানায় মামলা দায়ের করেছেন নৌবাহিনীর কর্মকর্তা শফিকুল ইসলাম। মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে।

পতেঙ্গা থানার পুলিশ সূত্রে জানা যায়, ১৮ ফেব্রুয়ারি দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ বানৌজা ওমর ফারুক বঙ্গোপসাগরের বাংলাদেশ অংশে টহল দিচ্ছিল। এ সময় অচোনা, সানজু পুঠা, সি হর্স ও ডেনান মেরিন আচোনা নামে চারটি মাছ ধরার নৌকাকে আটক করা হয়। এতে ছিলেন শ্রীলঙ্কার ২৮ জন জেলে, বোটচালক ও কর্মী। যারা সে সময় বাংলাদেশ অংশের সাগরে মাছ ধরছিলেন। বানৌজা ওমর ফারুক শ্রীলঙ্কার মাছ ধরার নৌকাগুলোকে আটক করে নৌবাহিনীর আরেকটি যুদ্ধ জাহাজ বানৌজা সুরভীতে করে এদের উপকূলে পাঠায়, পরে তাদের পতেঙ্গায় থানায় নিয়ে আসা হয়।

আটকৃত শ্রীলঙ্কান জেলেরা হলেন- টি মানজুলা ডি সিলভা (২৯), কে জানাত (৪৭), জিহান (২২), টি পেসান্না (২৪), পি আনতুনি (২৩), নিমেষ (২২), ডিনেশ ডামিরা (৩৬), সামন্তকুমার (৩৬), লর্ড জান্দিমার (২৮), টি নিরোশন (২৬), ডি মানচ (৩০), ডিনেশ লাসাংতে (২৮), প্রদীপ (৩১), লীসান্তাজায়া (৩৩), সামন কুমার (৩১), গায়ান (৩৮), আরপি ডিপপি (৩৬), নিশান (৩১), নিদুশান (৩২), ওয়াচিরে (৩৪), জুসান্ত কুমার (৩৪), উদয় কুমার (৪০), দানুকা প্রভা (৪০) ও দিপাল কুমার (৪১)।

এই মামলার তদন্ত কর্মকর্তা পতেঙ্গা থানা উপপরিদর্শক মো. আবু সাঈদ রানা জানান, নৌবাহিনীর সদস্যরা ২৪ জন শ্রীলঙ্কান জেলেকে পতেঙ্গা থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে। তাদের বিরুদ্ধে বাংলাদেশের জলসীমায় অবৈধ অনুপ্রবেশের দায়ে মামলা দায়ের হয়েছে। তবে ওই জেলেদের দাবি, স্রোতের টানে বাংলাদেশের জলসীমায় ঢুকে পড়েছিলেন তারা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]