ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৯ মার্চ ২০২০ ১৪ চৈত্র ১৪২৬
ই-পেপার রোববার ২৯ মার্চ ২০২০

বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট
প্রথম দিন শেষে স্বস্তিতে বাংলাদেশ
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শনিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৪৯ পিএম আপডেট: ২২.০২.২০২০ ৭:৫২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 164

বাংলাদেশ ও সফরকারী জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্টে প্রথম দিন শেষে কিছুটা স্বস্তিতে আছে টিম বাংলাদেশ। ৬ উইকেট হারিয়ে সফরকারী জিম্বাবুয়ে প্রথম দিন শেষ করলো ২২৮ রানে। জিম্বাবুয়ের সফলতা বলতে অধিনায়ক ক্রেগ এরভিন এই ম্যাচে সেঞ্চুরি করেছেন। এটি তার ক্যারিয়োরের দ্বিতীয় সেঞ্চুরি। দলের অন্য খেলোয়াড় প্রিন্স মাসবুরের ব্যাট থেকে আসে ৬৪ রান।

বাংলাদেশের শিবিরে সফলতা হলো, বল হাতে নাঈম হাসান চার ৪টি উইকেট পেছেন। আর আবু জায়েদ রাহী পেয়েছেন ২টি উইকেট।

এর আগে সকালে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্টে টসে হেরে প্রথমে ফিল্ডিং করেছে টাইগাররা। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ আরভিন।

শনিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টটি শুরু হয়েছে। স্পিনবান্ধব এই উইকেটে বাংলাদেশ দুইজন বিশেষজ্ঞ স্পিনার নিয়ে খেলতে নেমেছে। তাইজুল ইসলামের সঙ্গে একাদশে রয়েছেন তরুণ স্পিনার নাঈম হাসান। ব্যাটিংয়ে যথারীতি ওপেন করবেন তামিম ইকবাল। সঙ্গে থাকবেন সাইফ হাসান।

সর্বশেষ ৬ টেস্টের পাঁচটিতেই বাংলাদেশের ফলাফল ইনিংস ব্যবধানে পরাজয়। সুতরাং এ টেস্ট টিম বাংলাদেশের ভাবমূর্তি পুনরুদ্ধারের টেস্ট।

বাংলাদেশ একাদশ :

তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস (উইকেটরক্ষক), নাঈম হাসান, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন।

জিম্বাবুয়ে একাদশ :

প্রিন্স মাসভাউরে, কেভিন কাসুজা, ক্রেগ অরভিন (অধিনায়ক), ব্র্যান্ডন টেলর (উইকেটরক্ষক), টিমিসেন মারুমা, সিকান্দারা রাজা, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ডোনাল্ড তিরিপানো, এন্সলে এনদিলোভু, ভিক্টর নায়াউচি ও চার্লটন সুমা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]