ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ৬ এপ্রিল ২০২০ ২২ চৈত্র ১৪২৬
ই-পেপার সোমবার ৬ এপ্রিল ২০২০

শেখ হাসিনার নেতৃত্বে দক্ষিণ এশিয়ার শক্তিশালী দেশ হবে বাংলাদেশ : নৌ প্রতিমন্ত্রী
খুলনা প্রতিনিধি
প্রকাশ: রোববার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১:৩৬ পিএম আপডেট: ২৩.০২.২০২০ ১:৩৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 849

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অদূর ভবিষ্যতে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার শক্তিশালী দেশ হিসেবে আত্মপ্রকাশ করবে বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

রোববার দুপুরে খুলনা শিপইয়ার্ডে পায়রা বন্দরের জন্য নির্মিত দু'টি পাইলট ভেসেল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

নৌ প্রতিমন্ত্রী বলেন, উন্নয়নের চ্যালেঞ্জ নিয়ে ১৯৯৯ সালে খুলনা শিপইয়ার্ডকে নৌ বাহিনীর হাতে তুলে দিয়েছিলেন প্রধানমন্ত্রী। তখন অনেকে সমালোচনা করেছিলেন। আজকের বাস্তবতায় প্রধানমন্ত্রীর সে সিদ্ধান্ত সত্য প্রমাণিত হয়েছে। খুলনা শিপইয়ার্ড আজকে জাতীয় গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের সুনাম বয়ে আনছে।

জাতীয় অর্থনীতিতে সুনীল অর্থনীতির গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরে তিনি বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সমুদ্র জয় করেছি। সরকার সমুদ্র ও নদীকেন্দ্রিক অর্থনীতিকে খুব গুরুত্ব দিচ্ছে। এ অর্থনীতিকে আরো শক্তিশালী করতে সরকার পায়রা, মাতারবাড়ীর মতো নতুন সমুদ্র বন্দর গড়ে তুলছে এবং মোংলা বন্দরসহ অন্যান্য বন্দরগুলোর আধুনিকায়ন করছে।

নৌ বাহিনীর তত্ত্বাবধানে খুলনা শিপইয়ার্ড অনন্য উচ্চতায় পৌঁছেছে মন্তব্য করে তিনি নৌ বাহিনীকে ধন্যবাদ জানান। বলেন, মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে গড়ে উঠা সশস্ত্র বাহিনী আমাদের গর্ব।

পরে শিপইয়ার্ড কর্তৃপক্ষ পায়রা বন্দরের জন্য নির্মিত পাইলট ভেসেল তেতুলিয়া-১ ও তেতুলিয়া-২ হস্তান্তর করেন। এসময় আরো উপস্থিত ছিলেন নৌ বাহিনীর খুলনা নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার এডমিরাল মোহাম্মদ মূসা, মংলা বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ, পায়রা বন্দরের চেয়ারম্যান কমডোর এম জাহাঙ্গীর আলম, খুলনা শিপইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন সাজেদুল করিম প্রমুখ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]