ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ফরহাদে উজ্জ্বল দক্ষিণাঞ্চল
প্রকাশ: সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম  (ভিজিট : ১০৮)
মঞ্চটা আগের দিনই গড়ে দিয়েছিলেন প্রথম সারির ব্যাটসম্যানরা। সেই মঞ্চে দাঁড়িয়ে রোববার দুর্দান্ত ব্যাটিং করলেন ফরহাদ রেজা। তুলে নেন প্রথম শ্রেণির ক্যারিয়ারে ষষ্ঠ সেঞ্চুরি। তার সঙ্গে শামসুর রহমান শুভর অসাধারণ হাফসেঞ্চুরিতে বিসিএলের ফাইনালে রীতিমতো রানের পাহাড় গড়ে তুলেছে দক্ষিণাঞ্চল। তাদের ৪৮৬ রানের জবাব দিতে নেমে ৩ উইকেটে ১১০ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে পূর্বাঞ্চল। ৩৭৬ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিনে ব্যাটিং শুরু করবে ইমরুল কায়েসের নেতৃত্বাধীন দলটি।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরুটা খারাপ ছিল না পূর্বাঞ্চলের। দুই ওপেনার পিনাক ঘোষ আর মোহাম্মদ আশরাফুল গড়েন ৬৩ রানের জুটি। দক্ষিণাঞ্চল দলপতি আবদুর রাজ্জাকের বলে বোল্ড হয়ে ২৮ রান করা আশরাফুল বিদায় নেওয়ার পরও বিপত্তিটা বাধে। নিজের পরের ওভারেই রাজ্জাক ফিরিয়ে দেন ৩৮ রান করা পিনাককে। এরপর মাহমুদুল হাসানকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালিয়েছিলেন ইমরুল। কিন্তু দিনের শেষলগ্নে এসে খেই হারান পূর্বাঞ্চল অধিনায়ক। ২২ রান করা এই বাঁহাতিকে বোল্ড করে ৪১ রানের জুটি ভেঙে দেন ডানহাতি পেসার শফিউল ইসলাম। ২১ রানে অপরাজিত আছেন মাহমুদুল। আরেক অপরাজিত ব্যাটসম্যান আফিফ হোসেন রানের খাতা খুলতে পারেননি।
প্রতিপক্ষের চাপিয়ে দেওয়া বড় রানের বোঝা কাঁধে নিয়ে এভাবে বারবার হোঁচট খেয়ে চরম অস্বস্তি নিয়েই দিন শেষ করেছে পূর্বাঞ্চল। অন্যদিকে ব্যাটসম্যানদের দুর্দান্ত পারফরম্যান্সের পর বোলারদের সাফল্যে দক্ষিণাঞ্চল আছে ফুরফুরে মেজাজে।
কৃতিত্বটা একটু বেশিই প্রাপ্য ফরহাদের। ১০টি চার আর ৫টি ছক্কায় ১০৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন এই ডানহাতি। ১০টি চারে শামসুর করেছেন ৭৯ রান। প্রথম দিনে ৬ উইকেটে ৩০৫ রান তোলা দক্ষিণাঞ্চলের দ্বিতীয় দিনটা শুরু হয়েছিল এই যুগলের ব্যাটেই। পূর্বাঞ্চলের বোলারদের হতাশা বাড়িয়ে ৯৪ রানের জুটি গড়েন তারা। দলীয় ৩৭৭ রানে শামসুর বিদায় নেওয়ার পর লেজের তিন ব্যাটসম্যানÑ রাজ্জাক (৭), শফিউল (৩০) আর আল আমিনকে নিয়ে লড়াই চালিয়ে যান ফরহাদ। দক্ষিণাঞ্চলকে তুলেন রানের পাহাড়ে। শিরোপার স্বপ্ন দেখা পূর্বাঞ্চল এখন সেই পাহাড়ে চাপা পড়ার শঙ্কায়।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close