ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৮ মার্চ ২০২০ ১৩ চৈত্র ১৪২৬
ই-পেপার শনিবার ২৮ মার্চ ২০২০

মেসিকে নিয়েই ভয় নাপোলির
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 14

গ্রহের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি, তর্কসাপেক্ষে সর্বকালের সেরা। প্রতিপক্ষ তাকে নিয়ে ভয়ে থাকবে, এটাই তো স্বাভাবিক। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে আজ নিজেদের মাঠে বার্সেলোনার মুখোমুখি হওয়ার আগে সেই ভয়টাই পাচ্ছে নাপোলি। সান পাওলো স্টেডিয়ামে যখন মেসির বার্সার মুখোমুখি হবে নাপোলি, স্টামফোর্ড ব্রিজে তখন ইংলিশ ক্লাব চেলসির সঙ্গে লড়বে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ।
বুন্দেসলিগায় শীর্ষে আছে বায়ার্ন। আরও একবার লিগ শিরোপা জয়ের পথেই এগোচ্ছে তারা। একই সঙ্গে দলটি পাখির চোখ করেছে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাকেও। দারুণ ছন্দে আছেন দলটির পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানদোস্কি। তিনি ছন্দটা ধরে রাখতে পারলে ঘরের মাঠে দুর্ভোগের শেষ থাকবে না চেলসির। এমননিতেই সময়টা খুব ভালো কাটছে না ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দলের। লিগে তারা এখন চতুর্থ স্থানে আছে। তবে নিজেদের মাঠে ভালো খেলার জন্য মুখিয়ে আছে তারা।
ইতালিয়ান সিরি’আতে নাপোলির অবস্থা আরও করুণ। ২৫ ম্যাচে মোটে ৩৬ পয়েন্ট তাদের, টেবিলে অবস্থান ষষ্ঠ। অন্যদিকে বার্সা আছে লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে। সবশেষ ম্যাচে এইবারকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েই ইতালিতে পা রেখেছে কিকে সেতিয়েনের দল। ওই ম্যাচে একাই চার গোল করেছেন মেসি। ছন্দটা আর্জেন্টাইন খুদেরাজ ধরে রাখতে চাইবেন। বিষয়টা অজানা নয় জেনারো গাত্তুসোর। নাপোলি কোচের চোখে মেসি অপ্রতিরোধ্য। স্বাভাবিকভাবেই মেসিকে নিয়ে একটা ভয় কাজ করছে নাপোলি শিবিরে।
ইউরোপিয়ান মঞ্চে সবশেষ দুইবারের সাক্ষাতে মেসির বার্সেলোনার কাছে হার দেখতে হয়েছে নাপোলিকে। কিন্তু বাস্তবতার জমিনে পা রাখা ইতালিয়ান ক্লাবটি প্রতিশোধের মন্ত্রে উদ্দীপ্ত করতে পারছে না নিজেদের। তবে ইতালিতে সবশেষ সফরটা সুখকর ছিল না বার্সার। রোমার কাছে ৩-০ গোলে হেরে ফিরতে হয়েছিল মেসিদের। চাইলে সেখান থেকে আত্মবিশ^াস খুঁজে নিতেই পারে নাপোলি। কিন্তু মেসিকে নিয়েই যে ভয়টা কাটছে না তাদের।
নাপোলি কোচ গাত্তুসো তাই বলে দিলেন, ‘মেসিকে আটকানো সম্ভব নয়। তবে এই মুহূর্তে আমার খেলোয়াড়দের সেই চেষ্টা করতেই হবে।’ সঙ্গে এটাও জানিয়ে রাখলেন, ‘শুধু মেসির বিপক্ষে নয়, আমরা বার্সেলোনার বিপক্ষে খেলতে যাচ্ছি। মেসিকে ম্যান টু ম্যাচ মার্ক করা, এটা বুুদ্ধিমানের কাজ হবে না। আমরা কিছু বিষয় কাজে লাগানোর চেষ্টা করব, এরপর দেখা যাক কী হয়।’ সঙ্গে যোগ করেন, ‘মাঠে সে যা করে তা শুধু প্লে স্টেশনেই দেখা যায়, যেটা কেউ কল্পনাও করতে পারে না। এখন বছরের সেরা খেলোয়াড় সে-ই।’
বার্সোলানোর মতো দলের বিপক্ষে লড়াইয়ের চ্যালেঞ্জটাও টের পাচ্ছেন গাত্তুসো, ‘আমরা একটা গ্রেট দলের বিপক্ষে খেলতে যাচ্ছি, দলটা গ্রেট খেলোয়াড়দের নিয়ে গড়া। আমরা জানি কাজটা কতটা কঠিন। তবে আমি এবং আমার স্কোয়াড পূর্ণ সম্মান রেখেই তাদের মুখোমুখি হওয়ার অপেক্ষায় আছি। গত ১০-১৫ বছর ধরে আমরাও বিশে^র অন্যতম সেরা দলগুলোর একটি। আমাদের ভয় পেলে চলবে না।’





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]