ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৯ মার্চ ২০২০ ১৪ চৈত্র ১৪২৬
ই-পেপার রোববার ২৯ মার্চ ২০২০

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন সুপ্রিম কোর্টে
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৩:১৩ পিএম আপডেট: ২৬.০২.২০২০ ৩:২৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 76

সম্প্রতি হাইকোর্টের দেয়া নির্দেশ অনুযায়ী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার সর্বশেষ প্রতিবেদন আদালতে দাখিল করা হয়েছে। বৃহস্পতিবার আদালত এই প্রতিবেদনের ওপর শুনানি করবেন।

বুধবার আদালতের রেজিস্ট্রার জেনারেল বরাবর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ এই প্রতিবেদন জমা দেন বলে নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মো. সাইফুর রহমান।

রবিবার খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার সর্বশেষ প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। নির্দেশে বলা হয়, বুধবার  বিকাল ৫টার মধ্যে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল বরাবর ওই প্রতিবেদন দাখিল করতে। সেই সঙ্গে মামলার শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করে দিয়েছিলো হাইকোর্ট।

বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চের দেয়া এ আদেশে বলা হয়েছিলো, বিএসএমএমইউ উপাচার্যক যেন একটি পূর্ন রিপোর্ট দাখিল করে যেটাতে উল্লেখ থাকবে বেগম জিয়ার চিকিৎসার জন্য পূর্বে যে বোর্ড গঠিত হয়েছিল, ঐ বোর্ডের অ্যাডভান্স ট্রিটমেন্টের সুপারিশ অনুসারে তাঁর(খালেদা জিয়ার) চিকিৎসা করাতে অনুমতি আছে কিনা, যদি থাকে তাহলে সুপারিশ অনুসারে তার চিকিৎসা শুরু হয়েছিল কিনা সেই সঙ্গে খালেদার বর্তমান শারীরিক অবস্থা কী এসব কিছুই যেন প্রতিবেদিনটিতে থাকে।

আদালতের এমন নির্দেশ অনুযায়ী রিপোর্ট তৈরি করে কোর্টে দাখিল করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল।

উল্লেখ্য, গত বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে ৭ বছরের কারাদণ্ড দেয়া হয়। সেই সঙ্গে ১০ লাখ টাকা টাকা জরিমানা করা হয়। এ মামলায় খালেদা জিয়ার সঙ্গে আরো তিন আসামিকে ৭ বছর করে কারাদণ্ড দেয় আদালত।

রায়ের পর ২০১৮ সালের ১৮ নভেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে খালাস চেয়ে আপিল করেন খালেদা জিয়া।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]