ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ৬ এপ্রিল ২০২০ ২২ চৈত্র ১৪২৬
ই-পেপার সোমবার ৬ এপ্রিল ২০২০

দিল্লিতে সহিংসতার প্রতিবাদে জাবি শিক্ষার্থীদের বিক্ষোভ
জাবি প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৮:১০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 408

ভারতের বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে দিল্লিতে জাতিগত সহিংসতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

বুধবার বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশ থেকে ‘বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ’ এর ব্যানারে বিক্ষোভ মিছিলটি বের হয়। মিছিলটি শহীদ মিনার সংলগ্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

এ সময় সংগঠনটির জাবি শাখার সভাপতি খান মুনতাসির আরমান বলেন, ‘ভারত একটি বহুজাতিকরাষ্ট্র। কিন্তু মোদী ক্ষমতায় আসার পর হিন্দুত্ববাদী রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাচ্ছে এবং সাম্প্রদায়িকতাকে উসকে দিচ্ছে। এই সাম্প্রদায়িকতা দক্ষিণ এশিয়ার রাজনীতিতে বিরূপ প্রভাব ফেলবে। দেশের পররাষ্ট্র মন্ত্রনালয় চুপ করে থাকলেও আমরা চুপ থাকতে পারি না। এটি সার্বভৌমত্বের জন্য হুমকি।’

সমাবেশে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক শাকিল-উজ্জামান বলেন, ‘বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এই দেশে সাম্প্রদায়িক নরেদ্র মোদীকে নিমন্ত্রণ জানানোর কোনো প্রশ্নই আসে না। মোদীকে কোনভাবেই এদেশে আসতে দেয়া যাবে না।’

ছাত্র অধিকার পরিষদ বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সঞ্চলনায় আরও বক্তব্য দেন প্রচার ও প্রকাশনা সম্পাদক ইকবাল হোসাইন ও সদস্য আব্দুল্লাহ আল নোমান ধ্রুব প্রমুখ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]