ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২৮ অক্টোবর ২০২০ ১৩ কার্তিক ১৪২৭
ই-পেপার  বুধবার ২৮ অক্টোবর ২০২০

বৈরী আবহাওয়ায় মোংলাবন্দরে ২ দিন ধরে পণ্যের খালাস কাজ ব্যাহত
মোংলা প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১০:৪৬ পিএম আপডেট: ২৭.০২.২০২০ ১২:১৩ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 64

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে গত দুদিন ধরে মোংলাবন্দরসহ সুন্দরবন উপকূল অঞ্চলে বৈরী আবহাওয়া বিরাজ করছে। দিনের বেলায় সূর্যের দেখা মিলছে না। এতে মোংলাবন্দরসহ এ অঞ্চলের নিম্ন আয়ের মানুষের মাঝে শীতের তীব্রতা আগের তুলনায় কিছুটা বেড়েছে। অন্যদিকে কখনও ভারী আবার হালকা ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ফলে বন্দরে অবস্থানরত বাণিজ্যিক জাহাজ থেকে পণ্য খালাস-বোঝাইয়ের কাজ ব্যাহত হচ্ছে।
বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ায় গত মঙ্গলবার ও বুধবার সুন্দরবন সংলগ্ন উপকূল অঞ্চলে বৈরী আবহাওয়া বিরাজ করছে। একদিকে বৃষ্টি আর অন্যদিকে শীতের তীব্রতা, এর মধ্যে মানুষ বন্দরের জাহাজে বা অন্য কোথাও কাজে যেতে পারছে না। লঘুচাপের ফলে বঙ্গোপসাগর উত্তাল, সুন্দরবনের অভ্যন্তরে ও সাগরপাড়ের জেলেরা তীব্র শীতে ঢেউয়ের তোড়ে টিকতে না পারায় মাছ ধরতে পারছে না। এ ছাড়া সুন্দরবনের দুবলারচর এলাকায় সাগর থেকে আহরিত মাছ রোদ না ওঠায় শুঁটকি প্রক্রিয়া করা যাচ্ছে না বলে জানান ফিশারম্যান গ্রুপের সভাপতি মো. কামাল উদ্দিন।
তিনি বলেন, বৃষ্টির কারণে শুঁটকির জন্য আহরিত মাছে পচন ধরতে শুরু করেছে। এভাবে আরও দুয়েকদিন বৃষ্টি থাকলে সাগরপাড়ে ৫টি শুঁটকি প্রক্রিয়াকরণ চরে মাছ পচে নষ্ট হয়ে যাবে, ফলে কয়েক কোটি টাকার লোকসানে পড়তে হবে শুঁটকি ব্যবসায়ীদের।
অন্যদিকে বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, একটানা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ফলে মোংলাবন্দরে অবস্থানরত সামুদ্রিক দেশি-বিদেশি বাণিজ্যিক জাহাজ থেকে পণ্য খালাস-বোঝাই কাজ ব্যাহত হচ্ছে। বুধবার পর্যন্ত মোংলাবন্দরে সার, ক্লিংকার, কয়লা, পাথর, গ্যাস ও ফ্লাই অ্যাশসহ ১৫টি বাণিজ্যিক জাহাজ পণ্য খালাসের অপেক্ষায় অবস্থান করছিল।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]