ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ১ এপ্রিল ২০২০ ১৭ চৈত্র ১৪২৬
ই-পেপার  বুধবার ১ এপ্রিল ২০২০

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হচ্ছেন আনোয়ার ইব্রাহিম
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১০:৫৭ পিএম আপডেট: ২৭.০২.২০২০ ১২:০৩ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 111

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের পদত্যাগের পর রাজনৈতিক অস্থিরতার মধ্যে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব দিতে আনোয়ার ইব্রাহিমকে সমর্থন দিয়েছেন আইনপ্রণেতারা। মঙ্গলবার রাজনৈতিক দল পার্তি কেয়াদিয়ান রাকায়েতের (পিকেআর) প্রেসিডেন্ট আনোয়ারকে সমর্থন ঘোষণা দেন ক্ষমতাসীন জোট পাকাতান হারাপানের সব আইনপ্রণেতা।
দেশটির সংবাদমাধ্যম স্ট্রেইট টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, মালয়েশিয়ার রাজা ইয়াং দি-পারতুয়ান আগংয়ের কাছে প্রধানমন্ত্রী হিসেবে আনোয়ার ইব্রাহিমর নাম উপস্থাপন করেন পিকেআরের আইনপ্রণেতারা।
আমানাহ জোটের সংসদ সংসদ্যরাও এতে সমর্থন দিয়েছেন।
এর আগে দেশটির রাজার সঙ্গে সাক্ষাতের পর আইনপ্রণেতা ওয়াংসা মাঝু তান ইই কিউ বলেন, আনোয়ার ইব্রাহিমকে প্রধানমন্ত্রী হিসেবে সমর্থন করতে বিধিবদ্ধ ঘোষণায় আমি স্বাক্ষর করেছি। ধারণা করা হচ্ছে, এ ব্যাপারে খুব শিগগিরই দলীয় আনুষ্ঠানিক বিবৃতি দেবেন পিকেআরের যোগাযোগ পরিচালক ফাহমি ফাদজিল।
আমানাহ জোটের যোগাযোগ পরিচালক খালিদ সামাদ আগেই টুইট বার্তায় লিখেছেন, ‘আনোয়ারের যথেষ্ট সমর্থন আছেÑ তাকে এটা প্রমাণের সুযোগ দেওয়া উচিত।’
এখন বারসাতু দল ও পিকেআরের ১১ আইনপ্রণেতা পাকাতান জোট থেকে বেরিয়ে গেছে জোটে মোট ৯২টি সিট থাকবে। দেশটির আইন অনুসারে ন্যূনতম সংখ্যাগরিষ্ঠতা অর্জনের জন্য প্রয়োজন ১১২ জন সংসদ সদস্য। সেই অর্থে আর ১০টি সমর্থন আদায় করতে পারলেই আনোয়ার প্রধানমন্ত্রী হবেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]