ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ৩০ মার্চ ২০২০ ১৫ চৈত্র ১৪২৬
ই-পেপার সোমবার ৩০ মার্চ ২০২০

বিএনপির মধ্যে হাজার হাজার পাপিয়া ছিল : কাদের
‘পিলখানা ট্র্যাজেডি নিয়ে বিএনপি নিজেই বিপদে পড়বে’
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১১:০৫ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 12

আওয়ামী লীগ সরকারই প্রথম দলীয় লোকদের অপকর্মের বিচার করছে দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এর আগে অন্য যারা ক্ষমতায় ছিলেন তাদের মধ্যে পাপিয়ার মতো হাজার হাজার অপরাধী থাকলেও কারও বিচার হয়নি।
বুধবার দুপুরে রাজধানীর জাতীয় জাদুঘরে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এ দেশে অনেক সরকার ক্ষমতায় এসেছে। বঙ্গবন্ধু হত্যার পর আমরা একুশ বছর ক্ষমতায় ছিলাম না। এ দেশে ক্ষমতার রাজনীতিতে অনেক অপকর্ম, অনেক অপরাধ, অনেক দুর্নীতি, অনেক সন্ত্রাস, অনেক খুন হয়েছে। কিন্তু এ পর্যন্ত শেখ হাসিনা ছাড়া আর কোনো প্রধানমন্ত্রী, কোনো রাষ্ট্রপতি নিজ দলের লোকদের অপকর্মের বিচার করেননি। একটা উদাহরণও দেখাতে পারবেন না। শেখ হাসিনা ছাড়া আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো আমলে নিজেদের দুর্নীতিবাজ, নিজেদের সন্ত্রাসী, নিজেদের খুনি, নিজেদের চাঁদাবাজ, চিহ্নিত ভূমি দখল- এসব অপরাধের জন্য কারও বিচার হয়নি। পাপিয়ার মতো অপরাধীদের বিচার হয়নি। এসব অপরাধী তাদের মধ্যেও ছিল হাজার হাজার।
যুব মহিলা লীগ নেত্রী শামিমা নূর পাপিয়ার গ্রেফতার নিয়ে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেনের এক বক্তব্যের জবাবে এ কথা বলেছেন তিনি। আগের দিন গত মঙ্গলবার এক অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির ওই সদস্য বলেন, আওয়ামী লীগ সরকার গভীর সঙ্কটে পড়লে জনগণের দৃষ্টি অন্য দিকে সরাতে দলীয় লোকদের ‘মুখরোচক অপকর্ম’ প্রকাশ করে।
সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনাই এই দেশে প্রথম সৎ সাহস দেখিয়েছেন, অপকর্ম-অপরাধের বিচার আমি আমার ঘর থেকেই শুরু করলাম এবং সে ধারায় পাপিয়ারা গ্রেফতার হয়েছে। এখানে মুখরোচক কিছু নেই। বিএনপি নেতা মোশাররফ সাহেব, মুখরোচক খবর নয়, পাপের বিচার হবে, অপরাধের বিচার হবে। শেখ হাসিনা কোনো সন্ত্রাসী চাঁদাবাজ কোনো প্রকার অপরাধী- অপকর্মকারীকে দলে প্রশ্রয় দেন না। এটাই প্রমাণ। এ পাপিয়াও বঙ্গবন্ধুকন্যার নির্দেশেই গ্রেফতার হয়েছে। আমাদের এখানে অপরাধ করে কেউ পার পাবে না। বিএনপি নেতাদের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ফখরুল সাহেব, মোশাররফ সাহেব আপনাদের দলে হাজার হাজার খুনি অস্ত্রবাজ দখলদার আড়ালে ছিল। তাদর কোনো দিন অপরাধী হিসেবে চিহ্নিত করা হয়নি। তাদের বিচার করা হয়নি। ক্ষমতাসীন দল করে তাদের এমন ভাব ছিল, আমাদের গায়ে কেউ আঁচড় দিতে পারবে না এবং পার পেয়ে গেছে তারা। আমরা আজ সৎ সাহস দেখাচ্ছি, নিজের ঘরের অপরাধীদেরও ক্ষমা আমরা করছি না। কোনো অপরাধী অপরাধ করে ক্ষমা পাবে না। পিলখানা ট্র্যাজেডি নিয়ে বিএনপি নিজেই বিপদে পড়বে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পিলখানা হত্যাকাণ্ডের বিচার সম্পর্কে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এক বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, পিলখানা হত্যাকাণ্ডের বিচার সারা দুনিয়ায় এক দৃষ্টান্ত স্থাপন করেছে। এত দ্রুত বিচার দুনিয়ার ইতিহাসে কোথাও হয়নি। মির্জা ফখরুল সাহেব বলেছেন, তারা ক্ষমতায় এলে নতুন করে বিচার করবেন। ফখরুল সাহেব নতুন করে বিচার করতে গেলে কেঁচো খুঁজতে সাপ বেরিয়ে যাবে। পিলখানা হত্যাকাণ্ডের দিন খালেদা জিয়া সকাল ৭টায় বাসা থেকে বেরিয়ে কোথায় গিয়েছিলেন কোনো হদিস নেই। যিনি দুপুর ১২টার আগে ঘুম থেকে উঠেন না, তিনি এত সকালে কোথায় গেলেন। ভোর ৫টা থেকে তারেক রহমানের সঙ্গে ১১ বার ফোনে কথা হয়েছিল। কি কথা হয়েছিল, এসব বেরিয়ে আসবে নতুন করে বিচার করতে গেলে। সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রকিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলক এবং শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের সংগঠক মাহমুদুস সামাদ ও কেএম শহীদুল্লাহ।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]