ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ১ এপ্রিল ২০২০ ১৭ চৈত্র ১৪২৬
ই-পেপার  বুধবার ১ এপ্রিল ২০২০

ইউরোপে করোনার প্রাদুর্ভাব ছড়াচ্ছে ইতালি থেকে
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১১:২৩ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 12

ইউরোপের কয়েকটি দেশ প্রথম করোনাভাইরাস আক্রান্ত শনাক্তের কথা ঘোষণা করেছে, সবগুলো ক্ষেত্রেই শনাক্তদের সঙ্গে প্রাদুর্ভাব বাড়তে থাকা ইতালির সংযোগ আছে। অস্ট্রিয়া, ক্রোয়েশিয়া ও সুইজারল্যান্ড ইতালি ফেরত ব্যক্তিদের মধ্যে সংক্রমণ শনাক্ত করার কথা জানিয়েছে, আফ্রিকার দেশ আলজেরিয়াও একই কথা জানিয়েছে। বিবিসি।
এর পাশাপাশি লাতিন আমেরিকায় নতুন করোনাভাইরাস শনাক্তের পরীক্ষায় প্রথমবারের মতো পজিটিভ একজনকে পাওয়া গেছে, ব্রাজিলের ওই নাগরিক মাত্রই ইতালি থেকে ফিরেছেন।
সম্প্রতি ইউরোপের মধ্যে ইতালিতেই নতুন করোনাভাইরাসের প্রাদুর্ভাব সবচেয়ে মারাত্মক রূপ নিয়েছে, দেশটিতে তিন শতাধিক লোক কভিড-১৯ নাম পাওয়া এই ভাইরাসজনিত রোগে আক্রান্ত হয়েছেন এবং তাদের মধ্যে ১১ জনের মৃত্যু হয়েছে। অস্ট্রিয়ার টিরোল প্রদেশের প্রধান শহর ইনসব্রুকে বসবাসকারী তরুণ এক ইতালীয় দম্পতি ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। ওই যুগলের একজন স্থানীয় একটি হোটেলে কাজ করতেন, হোটেলটি বন্ধ রাখা হয়েছে।
সুইজারল্যান্ড জানিয়েছে, ইতালীর সীমান্তবর্তী টিচিনোতে বসবাসকারী সত্তরোর্ধ এক ব্যক্তির শরীরে সংক্রমণ ধরা পড়ার পর তাকে পৃথক অবস্থায় বিচ্ছিন্ন করে রাখা হয়েছে। ১৫ ফেব্রুয়ারি ইতালির মিলান শহরে তিনি ভাইরাসটিতে আক্রান্ত হন বলে কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। ইতালি থেকে দেশে ফেরার পর ক্রোয়েশিয়ার এক ব্যক্তির শরীরেও সংক্রমণ ধরা পড়েছে। বলকান অঞ্চলে করোনাভাইরাস আক্রান্ত প্রথম ব্যক্তি তিনি।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]