ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৬ জুন ২০২০ ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার শনিবার ৬ জুন ২০২০

চরমোনইর তিনদিনব্যাপী বার্ষিক মাহফিল চলছে
ইসলামের আলো প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৩৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 28

বরিশালের ঐতিহাসিক কীর্তনখোলা নদীর তীরে বিশাল ময়দানে চলছে চরমোনাই দরবারের ফাল্গুন মৌসুমের তিন দিনব্যাপী বার্ষিক মাহফিল। বুধবার বাদ জোহর চরমোনাইর পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিমের উদ্বোধনী বয়ানের মাধ্যমে এ মাহফিল শুরু হয়। শনিবার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হতে যাওয়া এ মাহফিলে ইতোমধ্যে লাখ লাখ জাকেরিন-শাকেরিন উপস্থিত হয়েছেন। মুসল্লিদের পদভারে মুখরিত কীর্তনখোলার ময়দান। মাহফিলের শামিয়ানার ভেতরে-বাইরে ছোট ছোট জামাতে চলছে ‘লা ইলাহা ইল্লাহর’ জিকির।
উদ্বোধনী বয়ানে দেশ ও জাতির শান্তি কামনা করে পীর সাহেব চরমোনাই বলেন, সার্বক্ষণিক জিকিরে-ফিকিরে আল্লাহকে স্মরণ করে এ মহতি মাহফিলে অবস্থান করতে হবে। অন্তরকে আল্লাহমুখী করতে হবে। আল্লাহর সান্নিধ্য পেতে হলে সবার আগে ঈমান মজবুত করতে হবে। কলবে আল্লাহর জিকির ধারণ করতে হবে। দুনিয়ার আরাম-আয়েশ ভুলে জিকির এবং ঈমানের সঙ্গে চলাফেরা করলে আল্লাহর সান্নিধ্য পাওয়া সম্ভব বলে স্মরণ করিয়ে দেন তিনি।
মাহফিলে আগত সবাইকে জোর দিয়ে তিনি বলেন, ‘চরমোনাই ময়দানে আসার আগে সবাই নিয়ত ঠিক করে নিতে হবে। ধনী হওয়ার জন্য অথবা অর্থবিত্ত কামাই করার জন্য এখানে আসার দরকার নেই। কেবল আল্লাহকে রাজি-খুশি করার জন্য চরমোনাই মাহফিলে আসা চাই।
তিন দিনব্যাপী মাহফিলে দেশ-বিদেশ থেকে আগত
ওলামা-মাশায়েখগণ দ্বীন ও ঈমানি বিষয়ে গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন। দ্বিতীয় দিন বৃহস্পতিবার ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে ওলামা-মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত হবে। তৃতীয় দিন শুক্রবার সকাল ১০টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত হবে। ধারাবাহিকভাবে ইসলামী শ্রমিক আন্দোলন ও যুব আন্দোলনের আলাদা আলাদা সমাবেশও অনুষ্ঠিত হবে। শনিবার বাদ ফজর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে চরমোনাই দরবারের ফাল্গুনের এ মাহফিল।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]