ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৪ এপ্রিল ২০২০ ১৯ চৈত্র ১৪২৬
ই-পেপার শনিবার ৪ এপ্রিল ২০২০

জিম্বাবুয়ের চমক মাধেভেরে
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৪৪ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 10

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। সেই দলে ওয়েসলি মাধেভেরেকে অন্তর্ভুক্ত করে বড়সড় এক চমকই দিয়েছে তারা। এবারই প্রথম জাতীয় ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ^কাপ খেলা এই যুবা। এ ছাড়া দলে ভেড়ানো হয়েছে শন উইলিয়ামস, টিনাশে কামুনহুকামউই এবং রিচমন্ড মুতুম্বামিকে।
মাধেভেরে সুযোগ পেয়েছেন সম্প্রতি শেষ হওয়া আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ^কাপে দারুণ পারফরম্যান্সের সুবাদে। যুব বিশ^কাপে দুই হাফসেঞ্চুরি ছাড়াও বল হাতে ৮ উইকেট শিকার করেন এই অলরাউন্ডার। দলে তার অন্তর্ভুক্তি প্রসঙ্গে নির্বাচক প্রসপার উতসেয়া বলেন, ‘সাম্প্রতিক বছরগুলোতে জিম্বাবুয়ের মেধাবী ক্রিকেটারদের মধ্যে ওয়েসলি অন্যতম এবং আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ^কাপের সবশেষ তিন আসরে তার মধ্যে দারুণ সম্ভাবনা দেখা গেছে।’
এদিকে কন্যার জন্মের কারণে টেস্ট খেলা না হলেও সীমিত ওভারের সিরিজ দিয়ে জাতীয় দলে ফিরেছেন উইলিয়ামস। অপরদিকে মিরপুর টেস্টের দলে থাকলেও ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়েছেন কেভিন কাসুজা, প্রিন্স মাসভাউরে, রেজিস চাকাভা, ভিক্টর নিয়োচি ও ব্রায়ান মাদজিঙ্গানিয়ামার। আসন্ন সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো নেতৃত্বদানের অভিজ্ঞতা হবে চামু চিবাবার।
সিলেট স্টেডিয়ামে ১ মার্চ মাঠে গড়াবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। একই ভেন্যুতে পরের দুই ম্যাচ হবে যথাক্রমে ৩ ও ৬ মার্চ। এরপর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ৯ ও ১১ মার্চ দুই টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে সফরের ইতি টানবে জিম্বাবুয়ে।
দল : চামু চিবাবা (অধিনায়ক), সিকান্দার রাজা, ক্রেইগ আরভিন, টিনাশে কামুনহুকামউই, ওয়েসলি মাধেভেরে, টিমাইসেন মারুমা, ক্রিস এমপোফু, কার্ল মুম্বা, টিনোটেন্ডা মাটুমবডজি, রিচমন্ড মুতুমবামি, আইন্সলে এনডিলোভভু, ব্রেন্ডন টেলর, ডোনাল্ড টিরিপানো, চার্লটন টিশুমা এবং শন উইলিয়ামস।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]