ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩ এপ্রিল ২০২০ ১৯ চৈত্র ১৪২৬
ই-পেপার শুক্রবার ৩ এপ্রিল ২০২০

এবার অস্ট্রেলিয়ার সামনে সালমারা
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৪৪ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 11

ভারত বাধা টপকানো সম্ভব হয়নি বাংলাদেশের মেয়েদের। হারমনপ্রিত কৌরদের বিপক্ষে ১৮ রানের হার দিয়ে শুরু হয়েছে আইসিসি টি-টোয়েন্টি বিশ^কাপ মিশন। এবার স্বাগতিক এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সামনে সালমা খাতুনরা। দুই দল আজ মুখোমুখি হবে ক্যানবেরার মানুকা ওভালে।
কোনো তর্ক ছাড়াই টুর্নামেন্টে হট ফেবারিট সর্বোচ্চ চারবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। হোম কন্ডিশনের সুবিধা আসর জুড়েই পাবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা, এ নিয়েও নেই কোনো সন্দেহ। যদিও যতটা শক্ত প্রতিপক্ষের কাতারে রাখা হয়েছিল অজি মেয়েদের, শুরুতে কিন্তু তেমনটার ছিঁটেফোটাও দেখাতে পারেননি মেগ ল্যানিংরা। উদ্বোধনী ম্যাচেই ভারতের কাছে হেরেছে ১৭ রানে।
‘এ’ গ্রুপের নিজেদের দ্বিতীয় ম্যাচেই অবশ্য জয়ে পয়েন্টের খাতা খুলেছে স্বাগতিকরা। শ্রীলঙ্কাকে হারায় ৫ উইকেটে। যদিও অস্ট্রেলিয়ার ওই জয় ছিল না তেমন দাপুটে। লঙ্কাদের ১২২ রান টপকাতে নেমে ৩ উইকেট হারিয়ে বসে মাত্র ১০ রানেই। বিপদ বাড়েনি দলপতি ল্যানিং এবং রাখায়েল হেইন্সের ৯৫ রানের জুটিতে। এই দুই ব্যাটসম্যানদের আগে বোলিং ভাগে অবদান রাখেন নিকোলা ক্যারি এবং মলি স্ট্রানো। দুই অজিই শিকার করে দুটো
করে উইকেট।
অন্যদিকে বাংলাদেশ এখন পর্যন্ত খেলেছে একটি ম্যাচই। ভারতের বিপক্ষে ওই ম্যাচে হেরেছে ১৮ রানে। বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স ছিল অধিনায়ক সালমা এবং পান্না ঘোষের। দুজনেরই বোলিং ফিগার ছিল একই (৪ ওভারে ২৫ রানের খরচায় ২ উইকেট শিকার)। রান তাড়ায় লাল-সবুজ দলের জয়ের স্বপ্ন তাজা হয়েছিল মুর্শিদা খাতুন এবং নিগার সুলতানা ব্যাটে। কিন্তু মিডলঅর্ডার ধসে শেষতক ১২৪ রানেই থামে বাংলাদেশের ইনিংস।
বিশ^কাপের মঞ্চে এখন পর্যন্ত দুদলের পারফরম্যান্স এবং শক্তি-সামর্থ্যে বাংলাদেশের সঙ্গে অস্ট্রেলিয়ার পার্থক্যটা বিস্তার। এটা নিশ্চিত এমন দলের বিপক্ষে আজ সালমাবাহিনী খেলতে নামবে কেবল ভালো লড়াইয়ের প্রত্যাশায়। যেমনটা দেশ ত্যাগের সময় এবং অস্ট্রেলিয়ায় পাড়ি জমানোর পর একাধিকবারই বলেছেন টাইগ্রেস দলপতি। তবে অজিরা কিন্তু কোনো প্রতিপক্ষকেই হালকাভাবে নিচ্ছে নাÑ এমনটা অপকটে জানালেন ল্যানিং।
অজি দলপতি বলেন, ‘এখানে চাপ আছে, এ নিয়ে কোনো সন্দেহ নেই। চাপ প্রত্যেকের ওপর। প্রতিটি ম্যাচই জিততে হবে এবং এই ম্যাচ (বাংলাদেশের বিপক্ষে) আমাদের কাছে ভিন্ন কিছু নয়।’




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]