ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ১ এপ্রিল ২০২০ ১৭ চৈত্র ১৪২৬
ই-পেপার  বুধবার ১ এপ্রিল ২০২০

দক্ষিণী ছবির হাত ধরেই তাদের বলিউডে যাত্রা
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১০:২০ এএম | অনলাইন সংস্করণ  Count : 189

বলিউডের প্রচুর হিট ফিল্ম রয়েছে যা দক্ষিণী ছবির রিমেক। বলিউডের প্রথম সারির অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাড়ুকোন ও ঐশ্বরিয়া রাই বচ্চন দক্ষিণী ফিল্মের হাত ধরেই বলিউডে এসেছেন। বর্তমানে বলিউড কাঁপাচ্ছে ।


ঐশ্বরিয়া রাই বচ্চন : বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ঐশ^রিয়া রাই বচ্চন। এই বলিউড বিউটিও ফিল্ম ক্যারিয়ার শুরু করেছিলেন একটি তামিল ছবি দিয়েই। ১৯৯৭ সালে মনিরত্নমের তামিল ছবি ‘ইরুভার’-এ প্রথম দেখা গিয়েছিল তাকে। ওই বছরই ঐশ্বরিয়া হিন্দি ছবি ‘অউর প্যার হো গয়া’ ছবিতেও সুযোগ পান।

দীপিকা পাড়ুকোন : প্রথম সারির বলিউড নায়িকাদের নামের তালিকায় দীপিকা পাড়ুকোন অন্যতম। দীপিকা পাড়ুকোনের ফিল্ম ডেব্যু ২০০৬ সালে। সেটা ছিল কন্নড় ছবি ‘ঐশ^র্য’। সুপার হিট হয়েছিল সেই ছবি। ২০০৬ সালের প্রথম পাঁচ হিট ছবির তালিকায় ঢুকে পড়েছিল এই ছবিটি। ওই বছরই দীপিকা তার বলিউড ডেব্যুও করেন। ২০০৬ সালেই রিলিজ হয় ‘ওম শান্তি ওম’।

প্রিয়াঙ্কা চোপড়া : আন্তর্জাতিক অঙ্গনেও নিজেকে প্রতিষ্ঠা করে ফেলেছেন প্রিয়াঙ্কা চোপড়া। অভিনয় দক্ষতায় বলিউড ছাড়িয়ে হলিউডেও ছাপ ফেলেছেন তিনি। প্রিয়াঙ্কা চোপড়ার উত্থানও দক্ষিণী ছবির হাত ধরেই। ২০০২ সালে তালিম ছবি ‘তামিঝান’ তার প্রথম ফিল্ম। এই ছবিতে প্রিয়াঙ্কা একটি গানও গেয়েছিলেন। এরপর তিনি সানি দেওলের বিপরীতে ‘দ্য হিরো’ ছবিতে অভিনয় করেছিলেন।

কৃতি শ্যানন : টাইগার শ্রফের বিপরীতে ‘হিরোপন্তি’ ছবিতে বলিউডে প্রথম কাজ কৃতি শ্যাননের। ‘হিরোপন্তি’ ছবির অনেক আগে কৃতি তেলেগু ছবিতে কাজ করেছিলেন। ২০১৪ সালে ‘নেনোক্কাডাইন’ ছবি দিয়েই তার ফিল্মের হাতেখড়ি। এটা ছিল একটা সাইকোলজিক্যাল থ্রিলার।

দিশা পাটানি : ‘এমএস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি’ দিশা পাটানিকে রাতারাতি মিডিয়ার নজরে এনে দিয়েছিল। কিন্তু দিশারও যাত্রা শুরু হয়েছিল তেলেগু ফিল্মের হাত ধরে। ২০১৫ সালে বরুণ তেজের বিপরীতে ‘লোফার’ নামে এক তেলেগু ছবিতে প্রথম অভিনয় করেন দিশা। আর তার পরের বছরই বলিউডে ব্রেক পান তিনি।

ইয়ামি গৌতম : ২০১০ সালে কন্নড় ছবি ‘উল্লাসা উৎসাহ’ ছিল বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতমের অভিষেক হয়। তার দুই বছর পর ২০১২ সালে আয়ুষ্মান খুরানার বিপরীতে তার বলিউড ডেব্যু হয় ‘ভিকি ডোনার’ ছবিটি। বক্স অফিসে ভালো সাড়া ফেলেছিল ছবিটি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]