ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ৬ এপ্রিল ২০২০ ২২ চৈত্র ১৪২৬
ই-পেপার সোমবার ৬ এপ্রিল ২০২০

মূল অনুষ্ঠানস্থল জাতীয় প্যারেড গ্রাউন্ড
মুজিববর্ষের মূল ভেন্যু প্রস্ততকরণ শুরু করেছে গণপূর্ত
নিজস্ব প্রদিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ৮:৩১ পিএম আপডেট: ২৭.০২.২০২০ ৮:৪০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 1285

ফাইল ছবি

ফাইল ছবি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উদযাপনের মূল অনুষ্ঠানের দায়িত্ব পালন করছে দেশের অন্যতম প্রধান প্রকৌশল প্রতিষ্ঠান গণপূর্ত অধিদপ্তর। মূল অনুষ্ঠানস্থল জাতীয় প্যারেড গ্রাউন্ডে’র ভেন্যু প্রস্ততকরণ সংশ্লিষ্ট যাবতীয় কাজ ইতিমধ্যে শুরু করেছে সংস্থাটি। বৃহস্পতিবার সেগুনবাগিচাস্থ পূর্ত ভবনে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

প্রেস বিফ্রিংয়ে জানানো হয় দেশের অন্যতম গুরুত্বপূর্ণ প্রকল্প ‘৫৬০টি মডেল মসজিদ’ প্রকল্পের আওতায় ইতিমধ্যে ৩০০টিরও অধিক মডেল মসজিদের নির্মাণ কাজ শুরু করেছে গণপূর্ত অধিদপ্তর। অবশিষ্ট মসজিদগুলোর নির্মাণ কাজ শিগগিরই শুরু করা হবে।

এছাড়া গত ২৩-২৪ ফেব্রুয়ারি গণপূর্ত অধিদপ্তরের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে নির্বাহী প্রকৌশলী ও তদূর্ধ প্রকৌশলীরা অংশ নেন। সম্মেলনে অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর কাছে মাঠ পর্যায়ের কর্মকর্তারা বার্ষিক উন্নয়ন কর্মসূচির শতভাগ বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গত ১৮ ফেব্রæয়ারি থেকে প্রথমবারের মতো গণপূর্ত অধিদপ্তরের সহকারী প্রকৌশলীদের ৬ সপ্তাহবাপী প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়েছে। এতে জাতীয় গৃহায়ন র্কর্তৃপক্ষ ও গণপূর্ত অধিদপ্তরের ১১ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন।

গণপূর্ত অধিদপ্তরের জনসংযোগ, প্রচার ও লিয়াজো উইং এর আহবায়ক ও সংস্থার তত্ত্ববধায়ক  প্রকৌশলী মোহাম্মদ পারভেজ খাদেম জানান, ইতিমধ্যে প্রধান প্রকৌশলী মো. আশরাফুল আলম প্যারেড গ্রাউন্ড পরিদর্শন করে প্রয়োজনীয় দিক নির্দেশনাও দিয়েছেন।

প্রেস ব্রিফিং এ উপস্থিত ছিলেন উপ-কমিটির সদস্য ও নির্বাহী প্রকৌশলী আবদুল্লাহ মুহম্মদ জুবাইর, স্বর্ণেন্দু শেখর মন্ডল,  ড. মো: আশরাফুল ইসলাম, মো. রাজিবুল ইসলাম, সৈয়দ ইসকান্দার আলী প্রমুখ।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]