ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৬ জুন ২০২০ ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার শনিবার ৬ জুন ২০২০

কল-কারখানা পর্যায়ে ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড’ দেবে শ্রম মন্ত্রণালয়
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১১:১৪ পিএম আপডেট: ২৮.০২.২০২০ ১:৩৬ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 22

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কল-কারখানা পর্যায়ে ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড’ প্রদান করবে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। ২৮ এপ্রিল জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবসে এ অ্যাওয়ার্ড দেওয়া হবে।
সোমবার সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সচিব কেএম আলী আজমের সভাপতিত্বে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন অগ্রগতি সভায় এ তথ্য জানানো হয়।
জাতির পিতার জন্মশতবার্ষিকী ‘মুজিব বর্ষ’ যথাযোগ্য মর্যাদায় উদযাপনে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় বছর জুড়ে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। মুজিব বর্ষের প্রথম দিন জাতির পিতার জন্মদিন ১৭ মার্চ সকালে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান শ্রম ভবনে একশ পাউন্ড ওজনের কেক কেটে দিনের কর্মসূচি উদ্বোধন করবেন। দুপুরে ‘জাতীয় শিশু দিবস’ উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার দেওয়া হবে। এদিন দুপুরে একশ এতিম শিশুকে খাওয়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং বিকালে বঙ্গবন্ধুর জন্মদিনে তাঁর রূহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে।
সভায় জানানো হয়, মুজিব বর্ষ উপলক্ষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করবে। শোকের মাস আগস্টে ওসমানী স্মৃতি মিলনায়তনে এ সেমিনারের আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন একজন দেশি এবং একজন বিদেশি আন্তর্জাতিক ব্যক্তিত্ব। এ ছাড়া সভায় এ বছর মহান মে দিবস বিশেষ আয়োজনে পালনের সিদ্ধান্ত হয়।
সভাপতির বক্তৃতায় মন্ত্রণালয়ের সচিব কেএম আলী আজম বলেন, প্রতিবছর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় ২৮ এপ্রিল জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি (ওএসএইচ) দিবসে পেশাগত স্বাস্থ্য ও সেফটি চর্চা পুরস্কার প্রদান করে। এ বছর জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড দেওয়া হবে।
তিনি বলেন, বঙ্গবন্ধুর যে বিশালতা তা সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। সবাই মিলে বঙ্গবন্ধুর চেতনা জাগ্রত রাখতে হবে।
সভায় অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিন, ড. মো. রেজাউল হক, সাকিউন নাহার বেগম, কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদফতরের মহাপরিচালক একেএম মিজানুর রহমানসহ মন্ত্রণালয় এবং এর অধীন দফতরসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]