ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৬ জুন ২০২০ ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার শনিবার ৬ জুন ২০২০

সিরাজগঞ্জে গণধর্ষণ মামলায় ৬ জনের যাবজ্জীবন
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১১:১৪ পিএম আপডেট: ২৮.০২.২০২০ ১২:৫৭ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 36

সিরাজগঞ্জে এক তরুণীকে গণধর্ষণ মামলায় ৬ আসামির যাবজ্জীবন কারাদÐ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদÐও দেওয়া হয়েছে। এ ছাড়া দÐিতদের স্থাবর-অস্থাবর সম্পত্তি বিক্রি করে নির্যাতনের শিকার তরুণীকে টাকা আদায় করে দেওয়ার জন্য জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-১-এর বিচারক ফজলে খোদা মো. নাজির এ আদেশ দেন।
সাজাপ্রাপ্তরা হলো সদর উপজেলার ভাটপিয়ারী গ্রামের মো. রাসেল (২২), সোহেল (২৩), রাজ্জাক (৪১), নাজমুল (২১), নুরু ওরফে নুর ইসলাম (২৩) ও মোমিন (৩১)। আসামিদের মধ্যে সোহেল ও আব্দুল মোমিন এখনও পলাতক।
সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শেখ আব্দুল হামিদ লাবলু জানান, সিরাজগঞ্জ সদর উপজেলার ভাটপিয়ারী গ্রামে ওই তরুণীর সঙ্গে পাঁচিল গ্রামের রাসেলের সঙ্গে মোবাইলে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। পর্যায়ক্রমে এক রাতে ওই তরুণীকে বিয়ের প্রলোভন দেখিয়ে যমুনা নদীর ভাটপিয়ার চরে আসতে বলে রাসেল। প্রেমিককে বিশ^াস করে সেখানে গেলে অন্য আসামিদের ফোন করে ডেকে আনে রাসেল। তারপর ওই তরুণীকে গণধর্ষণ করে তারা। একপর্যায়ে ওই তরুণী অজ্ঞান হয়ে পড়লে তাকে আখ ক্ষেতে ফেলে রেখে পালিয়ে যায় ধর্ষকরা। ভোরে নির্যাতনের শিকার তরুণীর জ্ঞান ফিরলে অসুস্থ অবস্থায় বাড়ি ফেরার পথে অপর আসামি মোমিন তাকে একা পেয়ে ধর্ষণ করে পালিয়ে যায়। পরে ওই তরুণী ফোন করে তার বোন ও ভগ্নিপতিকে বিষয়টি জানালে তারা অসুস্থ অবস্থায় তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় নির্যাতিতার বড়ভাই শহীদুল ইসলাম বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় মামলা করেন। মামলার দীর্ঘ শুনানি শেষে বৃহস্পতিবার দুপুরে ৬ ধর্ষকের বিরুদ্ধে এ রায় ঘোষণা করেন আদালত।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]