ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৬ জুন ২০২০ ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার শনিবার ৬ জুন ২০২০

গাইবান্ধার উদাখালী ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র যেন ময়লার ভাগাড়
কায়সার রহমান রোমেল গাইবান্ধা
প্রকাশ: শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৩২ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 17

দীর্ঘদিন ধরে পরিষ্কার না করায় রীতিমতো ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার উদাখালী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পাশর্^বর্তী স্থান। সেখানে প্রতিনিয়ত ফেলা হচ্ছে খাবারের উচ্ছিষ্ট। বাজারের মুদি ও মনোহরি দোকান, হোটেল এবং ঘরবাড়ির ময়লা আবর্জনাসহ পরিত্যক্ত জিনিসপত্রের স্ত‚প জমে গেছে। স্বাস্থ্যকেন্দ্রে আসা রোগী ও দর্শনার্থীরা
দুর্গন্ধে নাকাল।
সরেজমিন দেখা যায়, উদাখালী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মাঠে বাঁশের স্তূপ করে রেখেছেন একজন বাঁশ ব্যবসায়ী। অপর পাশে দীর্ঘদিন হলো পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে একটি ভাঙা জীর্ণ ঘর। স্বাস্থ্যকেন্দ্রটিতে সীমানা প্রাচীর না থাকার সুযোগে আগত রোগীর স্বজনদের পাশাপাশি স্থানীয় বাজারের মুদি ও মনোহরি দোকানদাররা সারা দিনই ওই স্থানে পরিত্যক্ত জিনিসপত্র ফেলে যাচ্ছে। চিকিৎসা নিতে এসে প্রবেশপথেই নাক টিপে ধরতে হচ্ছে রোগীসহ সাধারণ মানুষকে। তীব্র দুর্গন্ধে বমি হওয়ার উপক্রম। ময়লা-আবর্জনার অতিরিক্ত দুর্গন্ধে সুস্থ মানুষও অসুস্থ হওয়ার উপক্রম। জনস্বাস্থ্য হুমকির মুখে পড়লেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নীরব।
সেবা নিতে আসা ছালেহা বেগম জানান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে আসলে পাশের ময়লা আবর্জনার দুর্গন্ধে এখানে থাকা যায় না। এখানকার পরিবেশের কারণে কম লোক সেবা নিতে আসছে। এখান থেকে ময়লা আবর্জনা সরানো হলে রোগীরা উপকৃত হবে।
স্বাস্থ্যকেন্দ্রেটির দায়িত্বে থাকা উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (সেকমো) সৈকত পাল বলেন, স্বাস্থ্যকেন্দ্রের পাশে ময়লা আবর্জনার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। যারা ময়লা ফেলে তাদেরকেও অনেকবার নিষেধ করা হয়েছে। কিন্তু এখানে ময়লা ফেলা বন্ধ করছে না তারা।
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রেদওয়ান ইসলাম বলেন, সীমানা প্রাচীর ও ময়লা আবর্জনার ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তারা ব্যবস্থা গ্রহণের আশ^াস দিয়েছেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]