ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ১ এপ্রিল ২০২০ ১৭ চৈত্র ১৪২৬
ই-পেপার  বুধবার ১ এপ্রিল ২০২০

ঢাকা বার নির্বাচন : সাদা প্যানেল ১৩ নীল ১০ পদে জয়ী
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১:২৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 206

ঢাকা আইনজীবী সমিতির (ঢাকা বার) ২০২০-২০২১ সালের কার্যকরী কমিটির সভাপতি পদে মো. ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক পদে হোসেন আলী খান হাসান নির্বাচিত হয়েছেন।
নির্বাচনে নীল প্যানেল থেকে সভাপতি সাধারণ সম্পাদকসহ ১০ জন নির্বাচিত হয়েছেন। অপরদিকে সাদা প্যানেল থেকে সহ-সভাপতিসহ ১৩টি পদে জয়ী হয়েছেন।

ঢাকা বারের ২০২০-২০২১ সালের কার্যকরী কমিটির নির্বাচনে গত বুধবার ও বৃহস্পতিবার ভোটগ্রহণ করা হয়। প্রতিদিন সকাল ৯টায় এ ভোটগ্রহণ শুরু হয়। মাঝে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনে সাদা প্যানেল ও নীল প্যানেলে মোট ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এবার মোট ১৮ হাজার ১৫০ জন আইনজীবী ভোটার ছিলেন। দুই দিনে মোট ৯ হাজার ২৯৯ জন ভোট দেন। শুক্রবার রাত ৯টা থেকে ভোট গণনা শুরু হয়। আজ শনিবার বেলা ১১টায় প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র এডভোকেট মুন্সি ফখরুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন।

নীল প্যানেলের জয়ীরা হলেন- সভাপতি মো. ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক মো. হোসেন আলী খান হাসান ও কোষাধ্যক্ষ পদে আব্দুল আল মামুন, অফিস সম্পাদক জয়ী হয়েছেন এইচ এম মাসুম, সদস্য পদে – ইয়াছিন মিয়া, মো. আব্দুল বাসেত রাখী, কাজী আফরোজা সুলতানা (ইভা), আজহার উদ্দিন রিপন, মো. তানভীর হাসান সোহেল ও সাদেকুল ইসলাম ভূইয়া (জাদু)।
সাদা প্যানেলে বিজয়ীরা হলেন-সিনিয়র সহ-সভাপতি এডভোকেট মো. আবদুল কাদের, সহ-সভাপতি মো. ইমাম হোসেন মঞ্জু, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক একেএম হাবিবুর রহমান চুন্নু, সহ-সাধারণ সম্পাদক শিকদার মোহাম্মদ আক্তারুজ্জামান হিমেল, লাইব্রেরি সম্পাদক মো. আতাউর রহমান খান (রুকু), সাংস্কৃতিক সম্পাদক তাসলিমা আক্তার রীতা, ক্রীড়া সম্পাদক সাইফুল ইসলাম সুমন ও সমাজকল্যাণ সম্পাদক শায়লা পারভিন পিয়া, সদস্য- মো. সাব্বির হোসেন, মো. মেহেদী হাসান মেরিন, এএইচএম শফিকুল ইসলাম সোহাগ, এবিএম ফয়সাল সারোয়ার ও সাইফুল ইসলাম।

এ নির্বাচনে সিনিয়র এডভোকেট মুন্সি ফখরুল ইসলাম প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন। তার অধীনে ১০ জন কমিশনার এবং ১০০ জন সদস্য সূষ্ঠু নির্বাচন সম্পন্নের লক্ষ্যে কাজ করেছেন। বাসস




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]