ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২ এপ্রিল ২০২০ ১৮ চৈত্র ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ২ এপ্রিল ২০২০

করোনাভাইরাস থেকে বাঁচতে মাওলানা মাসঊদের তওবার আহ্বান
সময়ের আলো অনলাইন
প্রকাশ: রোববার, ৮ মার্চ, ২০২০, ৮:৪৩ পিএম আপডেট: ০৮.০৩.২০২০ ৮:৪৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 139

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতি করোনাভাইরাস থেকে বাঁচতে তওবা করে আল্লাহর পথে ফিরে আসার আহ্বান জানিয়েছেন শোলাকিয়া ঈদগাহের ইমাম মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ।

তিনি বলেন, এ জাতীয় প্রাণঘাতী মহামারী আসে মহান আল্লাহর নাফরমানি বেড়ে গেলে। এটা বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া কেবল ভাইরাস নয়। নাফরমানির কারণে অনেক বড় গজবও। এ থেকে পরিত্রাণের জন্য একমাত্র উপায় হলো মানুষকে আল্লাহমুখী হওয়া। আল্লাহর কাছে ছুটে আসা। রোনাজারী করা। বান্দা আল্লাহ ভুলে গেছে বলেই প্রাণঘাতি করোনাভাইরাস অ্যাটাক করেছে।

দেশের ইমামদের কাছে জুমার দিন মসজিদে মসজিদে দুআ দিবস পালনের আহ্বান জানিয়ে মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সব মসজিদে দুআ দিবস পালন করুন। আল্লাহর কাছে রোনাজারী করুন। একমাত্র আল্লাহ তাআলাই বিশ্বজুড়ে ছড়িয়ে এই মহামারী থেকে আমাদেরকে মুক্তি দিতে পারেন।

রোববার (০৮ মার্চ ২০২০) শোলাকিয়া ঈদগাহের ইমাম মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন।

কেবল বাহ্যিক সতর্কতা অবলম্বনে প্রাণঘাতী মহামারী থেকে বাঁচার উপায় নেই উল্লেখ করে মাওলানা মাসঊদ বলেন, আমরা সতর্ক থাকবো। নিজেদেরকে সুরক্ষা দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করবো। বাহ্যিক উপায় বাঁচার সব চেষ্টা করবো। কিন্তু কেবল বাহ্যিক সতর্কতা অবলম্বনেই করোনা ভাইরাস থেকে মুক্তি সম্ভব নয়। আমাদেরকে তওবা করতে হবে। গোনাহ ছাড়তে হবে। আল্লাহর কাছে ফিরতে হবে।

বাংলাদেশসহ বিশ্বের সব মানুষকে আল্লাহ ভালো রাখুন- এ প্রত্যাশা ব্যক্ত করে তিনি বলেন,  পৃথিবীর অন্যান্য দেশ থেকে অনেক বেশি অরক্ষিত এবং অস্বাস্থ্যকর আমাদের বাংলাদেশ। এ দেশে সংক্রমণে চীনের চেয়েও ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়ে যেতে পারে। তাই এই মরণব্যাধি রোগ থেকে বাঁচতে সবধরনের গুনাহ থেকে তাওবা করে আল্লাহর রাহে ফিরে আসতে হবে। আল্লাহর করুণা ছাড়া আর কোনো উপায় নেই এ থেকে বাঁচার।

করোনাভাইরাস আল্লাহর গজব, আল্লাহর আজাব মোকাবেলা করার শক্তি কারও নেই বলে মন্তব্য করে তিনি বলেন, করোনাভাইরাসের মতো মহামারীগুলো আল্লাহ তাআলার পক্ষ থেকেই আসে। এগুলো আল্লাহর পক্ষ থেকে বান্দার জন্য শাস্তি স্বরূপ। পৃথিবীর কোনও শক্তি নেই তার মোকাবেলা করার। সকল মানুষ ঐক্যবদ্ধ হয়ে গেলেও তার মোকাবিলা করা সম্ভব হবে না। এই মহামারীতে রক্ষা পেতে হলে তওবা করে আল্লাহর দিকে ফিরে আসতে হবে। তওবা করে দ্বীনের পথে চললে আল্লাহ আমাদেরকে এই মহামারী থেকে রক্ষা করবেন।

মানুষের বদ আমলের কারণেই করোনাভাইরাসের মতো রোগ আসে জানিয়ে মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, বর্তমান বিশ্বে খারাপ কাজের পরিমাণ দিনদিন বেড়েই চলছে। মানুষ এখন ভালো কাজ করতে চায় না। মানুষ যখন গুনাহের কাজ করে, বদ আমল করে, তখন এর প্রভাব প্রকৃতির উপর পড়ে। আর মানুষের বদ আমলের কারণেই আল্লাহ তাআলার পক্ষ থেকে করোনাভাইরাসের মতো রোগ আসে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]