ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২ এপ্রিল ২০২০ ১৮ চৈত্র ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ২ এপ্রিল ২০২০

তরুণ-তরুণীদের আইটি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করা হবে : প্রবাসীকল্যাণমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক, সিলেট
প্রকাশ: মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০, ৪:৪৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 23

তরুণ-তরুণীদের আইটি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানব সম্পদে পরিণত করার ঘোষণা দিয়ে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, উন্নতবিশ্বের মতো ভবিষ্যতে আইটি-শিল্পই হবে বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি। সেই বিষয়টি বিবেচনা করে ও গুরুত্ব দিয়ে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক প্রতিষ্ঠার উদ্যোগ নেোয়া হয়েছে। একই সঙ্গে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্পের আওতায় সিলেটের তরুণ-তরুণীদের আইটি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানবসম্পদে পরিণত করা হবে।

মঙ্গলবার সিলেটের কোম্পানীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক সিলেট অডিটোরিয়ামে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের উদ্যোগে ‘প্রযুক্তিনির্ভর কর্মসংস্থান সুযোগ তৈরির ক্ষেত্রে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ভূমিকা’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি আরও বলেন, সিলেটের হাই-টেক পার্কে স্থানীয়সহ দেশ-বিদেশের আইটি উদ্যোক্তা এবং বিনিয়োগকারীরা বিনিয়োগের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করবেন।

এ দিন দুপুর ১২টায় আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

সভাপতির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, শেখ হাসিনার নেতৃত্বে প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের প্রত্যক্ষ তত্ত্বাবধানে সিলেটসহ দেশের প্রতিটি বিভাগ ও জেলা পর্যায়ে একটি করে হাই-টেক পার্ক প্রতিষ্ঠা করা হবে। এরই আওতায় সিলেটের পার্কের কাজ চলমান। দেশের প্রায় ৬৫ ভাগ তরুণ জনগোষ্ঠীর কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে এসব হাই-টেক পার্কে।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ হাই-টেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি, সিলেট জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম, শাবিপ্রবি’র উপচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ, বাংলাদেশ হাই-টেক পার্কের পরিচালক (যুগ্মসচিব) এ.এন.এম. সফিকুল ইসলাম, শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্পের পরিচালক (যুগ্মসচিব) মোস্তফা কামাল, বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক সিলেট’র প্রকল্প পরিচালক ব্যরিস্টার মো. গোলাম সরওয়ার ভূঁইয়া।

উপস্থিত ছিলেন, বেসিস’র সভাপতি সৈয়দ আলমাস কবির, ক্যাব’র সভাপতি শমী কায়সার, বিসিএস’র সভাপতি শাহিদুল ইসলাম মুনির, আইএসপিএবি’র সভাপতি এমএ হাকিম, বাক্কো’র সাধারণ সম্পাদক তৌহিদ হোসাইনসহ আইটি উদ্যোক্তা, রাজনৈতিক ও শিক্ষাবিদ ব্যক্তিবর্গ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]