ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ ১৩ আশ্বিন ১৪২৭
ই-পেপার সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০

করোনা শঙ্কায় রাবি ও রুয়েট বন্ধ ঘোষণা
রাবি প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১৬ মার্চ, ২০২০, ৬:৪০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 249

করোনাভাইরাস সংক্রমণের শঙ্কায় রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) বন্ধ ঘোষণা করা হয়েছে।

আগামী ১৮ থেকে ৩১ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয় দুটির অ্যাকাডেমিক কার্যক্রম ও আবাসিক হলসমূহ বন্ধ থাকবে। তবে বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ খোলা থাকবে।

সোমবার দুপুরে রাবি ও রুয়েট প্রশাসনের পৃথক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

রাবি প্রক্টর ও ভারপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা অধ্যাপক লুৎফর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী মিলে প্রায় ৪০ হাজার মানুষের সমাগম। এই বড় জনগোষ্ঠীর মধ্যে থেকে একজন আক্রান্ত হলে তা দ্রুত ছড়িয়ে পড়তে পারে। তাই সবকিছু বিবেচনা করে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা হয়।

রাবির প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক আব্দুল আলিম বলেন, প্রাধ্যক্ষ পরিষদ কমিটির এক জরুরি সভায় আবাসিক হলসমূহ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে প্রতিটি হলে নোটিশ দেওয়া হয়েছে।

রুয়েটের ছাত্রকল্যাণ পরিষদের পরিচালক অধ্যাপক রবিউল আওয়াল বলেন, সোমবার বিকেলে একাডেমিক কাউন্সিলের জরুরি এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারি নির্দেশনায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। তবে অফিসসমূহ খোলা রাখা হবে।

এর আগে রোববার করোনা সংক্রমণের আশঙ্কায় বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার দাবিতে মানববন্ধন করে রাবি শিক্ষার্থীরা। এছাড়া কয়েকটি বিভাগের শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]