ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৯ এপ্রিল ২০২০ ২৫ চৈত্র ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ৯ এপ্রিল ২০২০

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধা নিবেদন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০, ৪:৪২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 149

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ধানমন্ডিতে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এস.এম. এহসান কবীর, রেজিস্ট্রার এ. এস. মাহমুদসহ বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী।

পরে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে পবিত্র কুরআন খতম, আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল, কেক কাটার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ বলেন, আজকের দিনটি সমগ্র জাতির জন্য একটি খুশির দিন। এ দিনটি অত্যন্ত জাঁকজমকভাবে উদযাপন করার পরিকল্পনা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে আমাদের কর্মসূচি সংক্ষিপ্ত করা হয়েছে।

তবে বছরব্যাপী ‘জন্মশতবার্ষিকী’ পর্যায়ক্রমে বহু কর্মসূচির মাধ্যমে বাস্তবায়ন করা হবে। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই বাংলাদেশের জন্ম হয়েছে। তাই বঙ্গবন্ধু আজ জাতির পিতা। জাতির পিতার প্রত্যেকটি দিক আমাদের জন্য আদর্শ ও অনুসরণীয়। এটা কোনও নির্দিষ্ট সময় বা নির্দিষ্ট প্রজন্মের জন্য নয় বরং সর্বকালের সর্ব প্রজন্মের মানুষের জন্য আদর্শ ও অনুসরণীয়। তাঁর বীরত্ব, কষ্ঠ স্বীকারের মানসিকতা, নিঃস্বার্থ মনোভাব, ক্ষমা করার উদারতা, মানুষের প্রতি ভালবাসা, জ্ঞান ও চিন্তা ধারা, রাজনৈতিক প্রজ্ঞা এ সবই সকলের নিকট আলোচনার বিষয় ও অনুসরণীয়। আমাদের সৌভাগ্য যে তাঁরই সুযোগ্য কন্যা বিশ্বনন্দিত নেত্রী শেখ হাসিনাকে আমরা প্রধানমন্ত্রী হিসেবে পেয়েছি। তিনি পিতার দেখানো পথে এগিয়ে চলছেন নির্ভীক চিত্তে। তাঁরই নের্তৃত্বে বাংলাদেশ সর্বদিকে  উন্নতির দিকে এগিয়ে চলেছে।

মাদরাসা শিক্ষা তথা ইসলামি শিক্ষা ব্যবস্থাই ছিল জাতির পিতার  ভীষণ আগ্রহ। তাঁরই ফলশ্রুতিতে প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা আধুনিকীকরণের জন্য ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এস. এম. এহসান কবীরের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার এ. এস. মাহমুদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক মো. রেজাউল করিম, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর সিরাজ উদ্দিন আহ্মাদ, উপ-রেজিস্ট্রার ড. মো. আবু হানিফা, সহকারী অধ্যাপক ড. জাভেদ আহমাদ, সহকারী রেজিস্ট্রার মো. জাকির হোসেন ও ফাহাদ আহমদ মোমতাজী, সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. জিয়াউর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী।

পরে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সদস্য ও উত্তর বাড্ডা ইসলামিয়া কামিল মাদরাসার মোহাদ্দিস মাওলানা বদিউল আলম সরকার।
 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]