ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ ১০ আশ্বিন ১৪২৭
ই-পেপার শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০

পাবনায় ৩৮জন হোম কোয়ারেন্টাইনে
পাবনা প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ১৮ মার্চ, ২০২০, ৪:০৪ পিএম আপডেট: ১৮.০৩.২০২০ ৪:০৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 79

পাবনায় সর্বশেষ বিদেশ ফেরত ৩৮ জনকে হোম কোয়ারেন্টাইনে আছেন বলে সর্বশেষ তথ্য জানিয়েছেন জেলা স্বাস্থ্য বিভাগ। তবে তাদের নাম পরিচয় প্রকাশ করা হয়নি। চলতি দুই সপ্তাহে মধ্যপ্রাচ্যসহ ইউরোপের বিভিন্ন থেকে নিজ দেশে আসছেন প্রবাসীরা।

সরকারের নির্দেশনা মোতাকেব জেলা শহরের সরকারি হাসপাতালে করোনা রোগীদের জন্য ২০শয্যার আইসোলেশন ওয়ার্ড এখনো প্রস্তুত হয়নি। হাসপাতাল সংলগ্ন একটি ভবনে তিনটি কক্ষে মাত্র ৭টি বেডের ব্যবস্থা সম্পূর্ন হয়েছে। বকী ১৩টি বেড আর কক্ষ এখনো প্রস্তুুত হয়নি।

তবে চিকিৎকদের পরামর্শ বিদেশ ফেরত বা দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা সাধারন মানুষদের মধ্যে যদি কারো এই রোগের স্বাভাবিক লক্ষণ বা সন্দেহ হয় তবে আগেই হাসপাতালে আসার প্রয়োজন নাই। তারা আমাদের প্রচার হওয়া হট লাইনে যোগাযোগ করবে। স্বাস্থ্য বিভাগ তার কাছে পৌছে যাবে বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ। পাবনা সদর উপজেলায় বিদেশ ফেরত হোম করেনটাইনে আছেন ১৬জন আর অন্যান্য উপজেলাতে ২২ জন। তবে পাবনা জেলাতে ইতালি ফেরত সবচাইতে বেশী প্রবাসী রয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদিন।

স্থানীয়দের তথ্যের ভিত্তিতে জানাগেছে চলতি সপ্তাহে অস্ট্রলিয়া থেকে পাবনায় ফিরেছে দুইজন আর ইতালী থেকে একজন এসছেন। এদিকে পাবনা শহরের আরিফপুর আমেনা মনসুর বালিকা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চার তলা ভবনকে আইসোলেশন কেন্দ্র ঘোষণা করা হয়েছে। যেখানে এক সঙ্গে ২‘শ মানুষকে পৃথক ভাবে রেখে চিকিৎসা দেয়া জন্য প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন মেহেদী ইকবাল।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]