ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ ২৮ শ্রাবণ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০

পরিবেশ সচেতনতা বাড়াতে আজিজের প্রচারাভিযান
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ১৮ মার্চ, ২০২০, ৬:১২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 90

পরিবেশ সুরক্ষায় চাই ব্যক্তি সচেতনতা। আর এ বক্তব্যকে পর্যটকদের মধ্যে ছড়িয়ে দিতেই কক্সবাজারে প্রচারাভিযান করেছেন লেখক-সাংবাদিক, সাইক্লিস্ট ও পরিবেশকর্মী গাজী মুনছুর আজিজ।

৮ থেকে ১০ মার্চ তিন দিনব্যাপী এ প্রচারাভিযান করেন কক্সবাজারের লাবণী, সুগন্ধা, কলাতলী, হিমছড়ি ও ইনানি সৈকত এবং মহেশখালীর বিভিন্ন দর্শনীয় স্থানে। এটি তার চতুর্থ প্রচারাভিযান।

এবারের প্রচারাভিযানে সহযোগী হিসেবে ছিল ফ্যাশন ব্র্যান্ড আর্টিজ্যান। পরিবেশ ও পর্যটন সচেতনতামূলক বিভিন্ন স্লোগান লেখা প্ল্যাকার্ড নিয়ে আজিজ এ প্রচারাভিযান করেন।

তিনি পর্যটক, সৈকতের নিরাপত্তা কর্মকর্তা, লাইফগার্ড, পচ্ছিন্নতা কর্মী, সৈকতের আলোকচিত্রীসহ সৈকত সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে এ বিষয়টি তুলে ধরেন। পাশাপাশি তিনি সৈকত পরিচ্ছন্নতার কাজও করেন। কক্সবাজারের সৈকতপাড়ে এর আগেও তিনি ২০১৮, ২০১৯ ও এ বছরের শুরুতে এরকম প্রচারাভিযান করেন।

গাজী মুনছুর আজিজ বলেন, ‘গড়ি সবুজ বাংলাদেশ’ প্রত্যাশা নিয়ে দেশব্যাপী পরিবেশ সচেতনতায় প্রচারাভিযানের উদ্যোগ নিয়েছি। এরই অংশ হিসেবে কক্সবাজারে চতুর্থবারের মতো এ প্রচারাভিযান করলাম। কক্সবাজারের প্রচারাভিযানে থিম ছিল ‘সচেতন পর্যটক, পরিচ্ছন্ন সৈকত’। পর্যায়ক্রমে দেশের অন্য সমুদ্রসৈকত, বিভিন্ন পর্যটন কেন্দ্র ও পাখি-প্রকৃতি-নদীসহ বিভিন্ন বিষয়কেন্দ্রিক এ প্রচারাভিযান করার ইচ্ছে আছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]