ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২ এপ্রিল ২০২০ ১৮ চৈত্র ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ২ এপ্রিল ২০২০

করোনা: সুনামগঞ্জের পর্যটন এলাকায় জনসমাগমে নিষেধাজ্ঞা
সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০, ১১:০৯ এএম | অনলাইন সংস্করণ  Count : 24

করোনাভাইরাস সংক্রমন প্রতিরোধে সুনামগঞ্জের পর্যটন এলাকা তাহিরপুর উপজেলার বিভিন্ন পর্যটন স্পটে জনসমাগমে নিষেধাজ্ঞা প্রদান করেছে প্রশাসন।


বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। জেলার গুয়ার হাওর কিংবা স্বচ্ছ জলের যাদুকাটা নদী, কিংবা সীমান্তের বারেকটিলা, শিমুল বাগান অথবা পাহাড়ঘেঁষা শহীদ সিরাজ লেক দেখতে প্রতিদিন হাজারো পর্যটন ঘুরতে আসেন সুনামগঞ্জে। সম্পতি দে‌শের সকল বিদ্যালয়-কলেজ বন্ধ ঘোষণা করায় পর্যটক সংখ্যা যেন বৃদ্ধি না পায় সে জন্যই এ নিষেধাজ্ঞা প্রদান করেছে প্রশাসন।

এ ব্যপারে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানান, বড় ধরনের লোক সমাগমের জমায়েতের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সরকারি নির্দেশ অনুযায়ী আমরা সবাইকে ভ্রমণে নিরুৎসাহিত করছি। একইসাথে সবাই যাতে নিজ থেকে করোনাভাইরাস প্রতিরোধের জন্য প্রয়োজনীয় নির্দেশনা মেনে চলেন সেজন্য সবাইকে আহবান জানান তিনি। অন্যদিকে সুনামগঞ্জে ইতালী, স্পেন, ফ্রান্স, ওমান, যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশ থেকে আসা ৪০ জন প্রবাসীকে এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগ। এদিকে, কোয়ারেন্টাইনের জন্য স্বাস্থ্য বিভাগ জেলা পাসপোর্ট অফিসের নতুন ভবন ও জেলা ক্রীড়া সংস্থার ভবনকে কাজে লাগানোর সিদ্ধান্ত নিয়েছে।

বুধবার এই সিদ্ধান্ত হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. শামছুদ্দিন। জেলার ছাতক উপজেলায় এক সৌধি প্রবাসীকে বুধবার সন্ধ্যায় হোম কোয়ারেন্টাইন না মেনে প্রকাশ্যে বাজার ঘুরাফেরা করার দায়ে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]