ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৮ এপ্রিল ২০২০ ২৪ চৈত্র ১৪২৬
ই-পেপার  বুধবার ৮ এপ্রিল ২০২০

সাংবাদিক-পুলিশ-ডাক্তারদের জন্য নিরাপত্তা সরঞ্জাম চেয়ে লিগ্যাল নোটিশ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০, ৬:৩১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 1317

নভেল করোনা থেকে সাংবাদিক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ডাক্তার ও নার্সদের রক্ষায়  পি, পি, ই (ব্যক্তিগত নিরাপত্তার সরঞ্জাম) সরবরাহ করার জন্য লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার স্বরাষ্ট সচিব, স্বাস্থ্য সচিব, জনপ্রশাসন সচিব, সমাজকল্যাণ সচিব, তথ্য সচিব, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান, বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের মহা-পরিচালক, আইজিপি, আইইডিসিআর ও আইসিডিডিআরবিসহ সংশ্লিষ্টদের নোটিশটি পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী মো. জে আর খান রবিন।

নোটিশে উল্লেখ করা হয়, ‘করোনাভাইরাস চীনে প্রথম ধরা পড়লেও বর্তমানে বাংলাদেশসহ বিশ্বের প্রায় ১৬১ দেশে ও আঞ্চলে ছড়িয়ে পড়েছে যদিও এর উৎপত্তি ও চিকিৎসা এখনও অজানা রয়েছে। তদুপরি এ ভাইরাস ছোঁয়াছে।

তাই ব্যক্তি থেকে ব্যক্তি এবং এক জনগোষ্ঠী থেকে অন্য জনগোষ্ঠীতে ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতোমধ্যে প্রায় আট সহস্রাধিক মানুষ মারা গেছেন। বাংলাদেশেও একজন মারা গেছেন।’

এতে আরো বলা হয়, ‘সাংবাদিক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য এবং ডাক্তার ও নার্সরা কর্তব্য পালন করতে গিয়ে বাইরে বের হতেই হয় এবং অসংখ্য মানুষের মুখোমুখি হন। তাদের নিরাপত্তার স্বার্থে পিপিই একান্ত আবশ্যক।

কিন্তু উক্ত বিষয়ে  ইতোপূর্বে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনও পদক্ষেপ গ্রহণ না করায় এ নোটিশটি পাঠানো হলো। এই নোটিশ প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণে ব্যর্থ হলে মহামান্য হাইকোর্ট বিভাগে যথাযথ প্রতিকার চেয়ে রিট আবেদন করা হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]