ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২ এপ্রিল ২০২০ ১৮ চৈত্র ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ২ এপ্রিল ২০২০

করোনা আতংকের মধ্যেও গাইবান্ধা-৩ উপ নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে
গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২১ মার্চ, ২০২০, ১০:৪৫ এএম | অনলাইন সংস্করণ  Count : 102

করোনা আতংকের মধ্যেও গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্লাপুর) শুন্য আসনের উপ-নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন চলছে। সকাল ৯টায় নির্ধারিত সময়ে সকল ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। সকাল সাড়ে ৯টার পর থেকে ভোটার উপস্থিতি বৃদ্ধি পেতে থাকে। প্রতিটি কেন্দ্রে ভোটারদের জন্য হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়। ভোটাররা ভোট প্রদান শেষ হান্ডওয়াস ও সাবান দিয়ে হাত ধুয়ে বাড়ি ফিরছেন।

সাদুল্লাপুর উপজেলার সাদুল্লাপুর বহুমুখী পাইলট উচ্চ  বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট প্রদানের পর ভোটার রিতা রানী সাহা (৪৩) জানান, ‘খুব সহজেই মার্কা খুঁজে ভোট দেওয়া গেছে। পছন্দমতো প্রার্থী বাছাই করে পছন্দের মার্কায় ভোট প্রদান করেছি’।

একই কেন্দ্রে ভোট প্রদানের পর মো. মোজাম্মেল হক (৭৫) নামে আরেক ভোটার জানান, ‘প্রার্থীদের প্রতীক চিনতে কোন সমস্যা হয়নি। সুন্দর পরিবেশ ও স্বাধীনভাবে ভোট প্রদান করেছি। করোনার কারণে ভোটের আগে ও পরে সাবান দিয়ে হাত ধুয়েছি ’।
 
এদিকে, এ আসনের ১৩২টি ভোট কেন্দ্রে নির্ধারিত সময়ে ভোটগ্রহণ শুরু হয়ে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মাহাবুবুর রহমান জানান, পলাশবাড়ী ও সাদুল্লাপুর উপজেলা নিয়ে গাইবান্ধা-৩ সংসদীয় আসনে একটি পৌরসভা ও ১৯টি ইউনিয়নে মোট ভোটার ৪ লাখ ১১ হাজার ২১১ জন।১৩২টি ভোটকেন্দ্রের ৭৮৬টি ভোট কক্ষে ভোটাররা তাদের ভোটারধিকার শান্তিপূর্ণ পরিবেশে প্রয়োগ করছেন। সংসদীয় এই আসনে ১৩২জন প্রিজাইডিং অফিসার, ৭৮৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১৫৭২ পোলিং অফিসার ভোট গ্রহণের দায়িত্বে রয়েছেন।

এ আসনের উপ-নির্বাচনে রয়েছেন ৪ জন বৈধ প্রার্থী। এরমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী এ্যাড. উম্মে কুলছুম স্মৃতি, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত ধানের শীষ প্রতিকের প্রার্থী অধ্যাপক ডা. সৈয়দ মইনুল হাসান সাদিক, জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতিকের প্রার্থী মইনুর রাব্বী চৌধুরী রোমান এবং জাসদ মনোনীত প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদি। ভোটের মাঠে মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মনোনীত মশাল প্রতিকের প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদি নৌকার প্রার্থীকে সমর্থন জানিয়ে ভোটের মাঠ থেকে সরে দাড়ানোর ফলে এ আসনের উপ-নির্বাচনে ভোটযুদ্ধে মাঠে রইলেন ৩ জন প্রার্থী।

গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, সুষ্ঠুভাবে ভোট গ্রহনের জন্য প্রতিটি ভোট কেন্দ্রে একজন সহকারী পরিদর্শকসহ ৫ জন পুলিশ ও ১২ জন আনসার দায়িত্ব পালন করছেন। এছাড়া দুই উপজেলায় ১০ প্লাটুন বর্ডার গার্ড ও প্রয়োজনীয় সংখ্যক র‌্যাব সদস্য এর মোবাইল টিম দায়িত্ব পালন করছে। তিনি আরও জানান, প্রতিটি ইউনিয়নে একটি মোবাইল টিম ও একটি স্ট্রাইকিং ফোর্স এবং একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তব্যরত আছে। এছাড়া সাদা পোশাকের গোয়েন্দা সদস্য ও ৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তদারকির দায়িত্বে রয়েছেন।

প্রসঙ্গত. গত ২৭ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় এমপি ডা. ইউনুস আলী সরকারের। ফলে এ আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। নিয়ম অনুযায়ী শূন্য ঘোষণা হওয়ার ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। সে হিসেবে আজ শনিবার ২১ মার্চ এই আসনে উপ-নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]