ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২ এপ্রিল ২০২০ ১৮ চৈত্র ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ২ এপ্রিল ২০২০

নওগাঁয় হোম কোয়ারেন্টাইনে ২৪৩ জন পর্যটন এলাকা বন্ধ ঘোষণা
নওগাঁ প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২১ মার্চ, ২০২০, ৩:০১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 130

বিশ্বে এখন একটাই আতঙ্ক করোনা। প্রকোপ আকার ধারন করেছে এই ভাইরাস। করোনা প্রতিরোধে সরকার শিক্ষা প্রতিষ্ঠান, সভা, সেমিনার, মজলিস ও তাফসির সহ সকল ধরনের জনসমাবেশ স্থগিত করেছেন। এছাড়া পর্যটন এলাকাগুলো ইতোমধ্যে বন্ধের সীদ্ধান্ত নিয়েছেন।


প্রত্নতত্ত্ব অধিদপ্তর থেকে নোটিশ করা হয়েছে-‘দেশের করোনা ভাইরাস এর প্রকোপ হওয়ার কারণে জনস্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে গত ১৯ মার্চ বৃহস্পতিবার থেকে ২ এপ্রিল ২০২০ পর্যন্ত পর্যটক ও দর্শনার্থীদের জন্য বিশ্ব ঐতিহ্য পাহাড়পুর বৌদ্ধ বিহার ও পাহাড়পুর প্রত্নতাত্তি্বক জাদুঘর বন্ধ ঘোষণা করা হলো। আদেশক্রমে- মহাপরিচালক প্রত্নতত্ত্ব অধিদপ্তর।’

এদিকে, বিদেশ ফেরতদের জেলার বিভিন্ন উপজেলায় শনিবার পর্যন্ত পর্যায়ক্রমে ২৪৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। এরমধ্যে শনিবার ৩৯ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। তাদের শরীরে কোন ধরনের উপসর্গ পাওয়া যায়নি। বাকীদের বিষয়ে খোঁজখবর
রাখছেন স্বাস্থ বিভাগ। তাদেরকে বাইরে ঘোরাফেরা না করে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হয়েছে। হোম কোয়ারেন্টাইনের শর্ত না মানায় ইতোমধ্যে বিদেশ ফেরত ৫জনকে প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমানে জরিমানা করা হয়েছে।

মান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল হালিম বলেন, যেহেতু কুশুম্বা মসজিদে বিভিন্ন স্থান থেকে প্রতিদিন পর্যটকসহ আশপাশের মানুষরা আসেন। এছাড়া কোন না কোন অনুষ্ঠান হয়ে থাকে। সেখানে সকল ধরনের অনুষ্ঠান স্থগিত ঘোষনা করা হয়েছে। বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হচ্ছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]