ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ৩০ মার্চ ২০২০ ১৫ চৈত্র ১৪২৬
ই-পেপার সোমবার ৩০ মার্চ ২০২০

কলকাতাসহ সমগ্র পশ্চিমবঙ্গ লকডাউন হচ্ছে আগামীকাল
কলকাতা প্রতিনিধি
প্রকাশ: রোববার, ২২ মার্চ, ২০২০, ৪:১৭ পিএম আপডেট: ২২.০৩.২০২০ ৪:৩৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 78

আশঙ্কা ছিলো আগে থেকেই। এবার সত্যি হলো সেই আশংকা। করোনা মোকাবেলায়  সোমবার বিকাল থেকে লক ডাউন হয়ে যাচ্ছে কলকাতাসহ পশ্চিমবঙ্গের সব শহর।

ভারতের কেন্দ্রীয় সরকার সুপারিশ দিয়েছিল কলকাতাকে লকডাউন করার। সেই সুপারিশ মেনে পশ্চিমবঙ্গ  রাজ্য সরকার সিদ্ধান্ত নিচ্ছে শুধু কলকাতায় নয়, সব পৌর এলাকা  লকডাউন করা হচ্ছে।

আগামীকাল বিকেল থেকে, আগামী ৩১  মার্চ পর্যন্ত থাকবে এই লকডাউন সিদ্ধান্ত। এই মুহূর্তে দাঁড়িয়ে করোনা ভাইরাস  সংক্রমণ ছড়িয়ে পড়তে না পারে সে কারণেই গোটা দেশ এই মুহূর্তে চেষ্টা চালাচ্ছে।

এই অবস্থানে দাঁড়িয়ে কেন্দ্রীয় সরকার ৭৫ টি জেলাকে লকডাউন করার পরামর্শ জানিয়েছে। তাতে নাম রয়েছে কলকাতার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আগেও একাধিকবার চিন্তাভাবনা করেছেন লকডাউন করার।

এই হিসেবে পশ্চিমবঙ্গের মুখ্য প্রশাসনিক ভবন  নবান্ন থেকে যে তথ্য পাওয়া যাচ্ছে তাতে নিশ্চিত আগামীকাল থেকে কলকাতা ও রাজ্যের সব পৌর এলাকা বন্ধ করে দেওয়া হবে। তবে অত্যাবশ্যকীয় পণ্য ও জরুরি পরিষেবাকে এই লকডাউন পরিস্থিতি থেকে বাদ রাখা হয়েছে। মানুষের প্রতিদিনের খাবারের জন্য প্রয়োজনীয় সংস্থান যেখানে পাওয়া যায় সেই সব জায়গা খোলা থাকছে।

অর্থাৎ এলাকার বাজার ও স্থানীয় মুদি দোকানগুলি খোলা থাকবে। জরুরি পরিষেবার  মধ্যে পুলিশ প্রশাসন চিকিৎসা পরিষেবা দমকলকর্মীরা কাজে বহাল থাকবেন। সাফাইকর্মীদের জন্য আরও বেশি পরিমাণে এই মুহূর্ত গুরুত্বপূর্ণ। কারণ পরিষ্কার পরিচ্ছন্নতার মধ্যে দিয়ে করোনা ভাইরাস  নিয়ন্ত্রণ আরও একটি বড় পদক্ষেপ। রাজ্যে আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে চারজন। পরিস্থিতি নিয়ন্ত্রণে  রাখার জন্য চেষ্টা করা হচ্ছে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]