ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৯ এপ্রিল ২০২০ ২৫ চৈত্র ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ৯ এপ্রিল ২০২০

টোলারবাগে চলাচল সীমিত, লক ডাউন না: এমপি আসলাম
সময়ের আলো অনলাইন
প্রকাশ: সোমবার, ২৩ মার্চ, ২০২০, ১:৪১ এএম আপডেট: ২৩.০৩.২০২০ ২:১৭ এএম | অনলাইন সংস্করণ  Count : 302

রাজধানীর মিরপুরের টোলারবাগে একটি ভবনে করোনাভাইরাসে একজন শনাক্ত হওয়ার পর থেকে পুরো মিরপুর জুড়ে এখন থমথমে অবস্থা। বিশেষ করে মিরপুর-১ জুড়ে বিরাজ করছে আতঙ্ক।  স্থানীয় সংসদ সদস্য আসলামুল হক টোলারবাগ এলাকায় ‘চলাচল সীমিত’ করতে বলেছেন। 

তবে এর আগে টোলারবাগ এলাকা ‘লক ডাউন’ ঘোষণা হওয়ার খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সে বিষয়টি ‘অসত্য’ উল্লেখ করে রাত পৌনে ২টায় মোবাইলে সময়ের আলো অনলাইনকে সংসদ সদস্য আসলামুল হক বলেন, ‘নির্বাহী আদেশ ছাড়া কোথাও লক ডাউন করা যায় না। আমরা টোলারবাগ এলাকায় চলাচল সীমিত করতে বলেছি। স্থানীয় মানুষজন যাতে আরও সচেতন হয়, সে বিষয়ে সবাইকে সতর্ক করছি।’


এর আগে একটি ভবনে করনায় আক্রান্ত সন্দেহে একজনের মারা যাওয়ার সূত্র ধরে ৪০ টি ভবন ‘লক ডাউন’ করা হয়েছে বলে খবর এসেছে। সামাজিক যোগাযোগমাধ্যম ও কয়েকটি সংবাদমাধ্যমে এ সংক্রান্ত সংবাদও প্রকাশ পায়। তবে এ বিষয়টি ‘অসত্য’ বলে মন্তব্য করেছেন মিরপুর বিভাগের পুলিশের উপ কমিশনার মোস্তাক আহমেদ। তিনি বলেন, একটি ভবন লক ডাউন করা হয়েছে। ৪০টি ভবন লক ডাউনের কথা সত্য নয়। 


তবে স্থানীয়রা জানায়, তাদের উদ্যোগে ৪০টি ভবন ‘লক ডাউন’ করা হয়েছে।  

রাতে স্থানীয় আবাসিক কল্যাণ সমিতি এবং আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে  বৈঠক করে আইইডিসিআর'র। হাউজ ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সুভাশিষ বিশ্বাস জানান, সন্ধ্যায় বৈঠক হয়েছে। টোলারবাগের ৪০টি বাড়ি লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। কারণ যে ব্যক্তি মারা গেছেন, তিনি কার কাছ থেকে ভাইরাস বহন করেছিলেন, সেটি চিহ্নিত করা যায়নি। আইইডিসিআর জানিয়েছে, সেখানে আরও আক্রান্ত থাকতে পারেন।

পুলিশে মিরপুর বিভাগের এসি মিজানুর রহমান বলেন, আমরা প্রত্যেক বাসায় বাসায় গিয়ে ওই এলাকার মানুষকে সচেতন করে দিয়ে এসেছি। তারা যেন বাসা থেকে বের না হন। তাছাড়া ওই এলাকায় চলাচল সীমিত রাখার কথাও বলা হয়েছে।

সবশেষ খবরে জানা যায়, টোলারবাগ এলাকার পথে ঘাটে মানুষের আনাগোনা কমেছে। প্রয়োজনে অনেকেই এখন বাসা ছেড়ে বের হচ্ছেন না। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]