ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৭ এপ্রিল ২০২০ ২২ চৈত্র ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ৭ এপ্রিল ২০২০

মুন্সীগঞ্জে করোনা নিয়ে ফেইসবুকে প্রবাসীর গুজবে আতঙ্ক
মুন্সীগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২৩ মার্চ, ২০২০, ৬:১৩ পিএম আপডেট: ২৩.০৩.২০২০ ৬:১৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 510

সৌদি প্রবাসী নাসিরউদ্দিন (৩০) নামের একটি ফেসবুক আইডি থেকে করোনা নিয়ে স্ট্যাটাস ভাইরাল করা হয়েছে, যা মিথ্যা ও  বানোয়াট।

রোববার সন্ধ্যা ৬ টার দিকে সৌদি আরব থেকে তার নিজের ফেসবুকে এই স্ট্যাটাস দেন তিনি। তার বাড়ি মুন্সীগঞ্জ পৌরসভাধীন দেওভোগ এলাকায়।

তার স্ট্যাটাসটি হুবুহ তুলে ধরা হল :
‘‘অতি দুঃখের সাথে বলতে হচ্ছে আমাদের মুন্সীগঞ্জ জেলার ডিপশ্চিম দেওভোগ গ্রামের ২ জন ইতালি ফেরত প্রবাসী করোনাভাইরাসের পজেটিভ পাওয়া গেছে। তারা ইতালি থেকে কিছুদিন আগে দেশে এসে আত্মগোপন করে লুকিয়ে ছিল, আজকে পুলিশের মাধ্যমে তাদেরকে বের করে নিয়ে যাওয়া হয়। জানি না তারা এই ভাইরাস কত জনের শরীরে দিয়ে গেছেন। আল্লাহ আমাদের সবাইকে এই কঠিন ভাইরাস থেকে হেফাজত করুন, আমিন।’’

তার এই স্ট্যাটাসটি দেবার পরে ঘটনার সত্যতা যাচাই না করেই ফেসবুকে শেয়ার করতে থাকে অন্য ফেসবুক ব্যবহারকারীরা।  এবং মুহুর্তেই মুন্সীগঞ্জ দেওভোগ এলাকা থেকে শুরু করে অন্যত্র ছড়িয়ে পরে আতংক ।

এ ঘটনায় প্রবাসী নাসির উদ্দিন এর বড় ভাই এম এ হালিম জানান, আমার ভাই না বুঝে ফেসবুকে এ ধরনের গুজব প্রচার করে। সে সৌদি আরব প্রবাসী, আমরা তার সাথে কথা বলে তার স্ট্যাটাসটি কেটে দিয়েছি। এবং গুজব রোধে  সচেতনতার লক্ষে তার ফেসবুক আইডিতে  আরেকটি স্ট্যাটাস দিয়ে দুঃখ প্রকাশ করিয়েছি ।

এবিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ  মোঃ আনিচুর রহমান জানান, নাসির উদ্দিন  নামের একজন ব্যক্তি তার ফেসবুক আইডি থেকে যে স্ট্যাটাস দেন তা  মিথ্যা এবং ভিত্তিহীন। আমরা পরবর্তীতে  খোঁজখবর নিয়ে তার আপন ভাইকে সকালে নিয়ে আসি। তার ভাই জানান,  ভাইয়ের দেয়া স্ট্যাটাসের বিষয়টি নিয়ে তিনি দুঃখ প্রকাশ করে ক্ষমা চান। ঊর্ধ্বতন  কর্মকর্তাদের অনুমতিতে  মুচলেকা নিয়ে তার বড় ভাইকে ছেড়ে দিই এবং এমন কাজ যাতে কেউ না করে আমি সকলকে সতর্ক হওয়ার পরামর্শ দিচ্ছি




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]