ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৭ এপ্রিল ২০২০ ২২ চৈত্র ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ৭ এপ্রিল ২০২০

ফরিদগঞ্জে মাত্রাতিরিক্ত পন্যে ক্রয় করায় ফেঁসে গেছে প্রবাসীর স্ত্রী !
ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২৩ মার্চ, ২০২০, ৮:৪৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 263

করোনাভাইরাস নিয়ে দেশের জনগনের চলমান দূর সময়ে যেখানে হবে মজুদদারী, সেখানেই চলবে খবরদারি। এমনব্যতিক্রমী শ্লোগান সামনে নিয়ে মাঠে নেমেছে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার সফিকুল ইসলাম পাটওয়ারী নামে এক ইউপি চেয়ারম্যান।


প্রয়োজনে তুলনায় মাত্রাতিরিক্তি চাউলসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় পন্যে বাজার থেকে ক্রয় করে বাড়ি রওনা দেয় এক প্রবাসীর স্ত্রী । ওই খবর পেয়ে তাৎক্ষনিক এলাকার ইউপি চেয়ারম্যানের নির্দেশে তার চৌকিদার বাজারে গিয়ে উক্ত মালামাল নিয়ে আসে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে। পরে এগুলো জব্দ করে এক পর্যায়ে ক্রয় করা পন্যের ১ ভাগ দেয়া হয় ক্রেতা ওই প্রবাসীর স্ত্রীকে বাকী ২ ভাগ বিনামূল্যে দিয়ে দেন এতিম খানায়। শুধু তাই নয়, দেশের এই দুঃ সময়ে একজন ক্রেতার কাছে মাত্রাতিরিক্ত পন্যে বিক্রির দায়ে চান্দ্রা বাজারের দোকানীকে সাময়িক শাস্তি দিয়ে ছেড়ে দেন।জনস্বার্থে অনুকরনীয় এমন দৃষ্টান্তের ঘটনাটি ঘটেছে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১নং বালিথুবা পশ্চিম ইউনিয়নের চান্দ্রা বাজারে।

সংশ্লিষ্ট সুত্র ও এলাকাবাসী জানায়, গতকাল রোববার উপজেলার চান্দ্রা বাজার থেকে জৈনিক প্রবাসীর স্ত্রী তার সংসারের প্রয়োজনের চেয়ে অতিরিক্তি ৫০ কেজি ওজনের তিন বস্তা চাউল, আলু, . তৈল , লবন সহ বিভিন্ন পন্যে ক্রয় করে বাজার থেকে রিক্সায় বাড়ি রওনা দেয়। এ খবর শুনে উক্ত ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সফিকুর রহমান পাটওয়ারী তার পরিষদের চৈৗকিদার পাঠিয়ে ওই প্রবাসীর স্ত্রী সহ তার ক্রয় করা পন্যে আটক করে ইউপি কার্যালয়ে নিয়ে আসে। এক পর্যায়ে জিঙ্গাসাবাদে ইউপি চেয়ারম্যান নিশ্চিত হন প্রবাসীর স্ত্রী তার প্রয়োজনের চেয়ে মাত্রাতিরিক্ত পন্যে ক্রয় করেন।

ঘটনার সতত্য শিকার করে এলাকার ইউপি চেয়ারম্যান সফিকুল ইসলাম পাটওয়ারী এ প্রতিনিধিকে বলেন, করোনভাইরাস নিয়ে দেশে চলমান এই দুঃসময়ে এখন থেকে যেখানে চলবে মজুমদারী, সেখানেই চলবে খবরদারী এ শ্লোগান নিয়ে আমার ইউনিয়নের হাটবাজারে প্রতিদিন মনিটরিং চলবে। কেউ যেন প্রয়োজনের তুলনায় মাত্রাতিরিক্তি নিত্যপ্রয়োজনীয় পন্যে ক্রয় করতে না পারে সে জন্য জনস্বার্থ আমার কঠোর ভুমিকা থাকবে।

ফরিদগঞ্জের ইউএনও শিউলী আজ সোমবার এ বিষয়ে বলেন, দেশের চলমান এই দুঃসময়ে জনস্বার্থে সবার মধ্যেই মানবিক
গুনাবলি জাগ্রত হতে হবে। যার অনুকরনীয় দৃষ্টান্ত হিসেবে জনস্বার্থে ভুমিকা নিয়েছেন ইউপি চেয়ারম্যান সফিকুল ইসলাম পাটওয়ারী।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]