ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৭ এপ্রিল ২০২০ ২২ চৈত্র ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ৭ এপ্রিল ২০২০

ফরিদগঞ্জে করোনা ভাইরাসের বিরুদ্ধে একঝাঁক তরুনের ব্যতিক্রমী উদ্যেগ
ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০, ১২:২৮ এএম | অনলাইন সংস্করণ  Count : 335

দেখে মনে হবে ওরা একঝাঁক তরুন ডাক্তার । কিন্তু তা নয়, তারা মূলত চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার প্রত্যন্ত অঞ্চল খাজুরিয়া বাজারে করোনাভাইরাস সম্পর্কে সবাইকে সচেতন করতে মাঠে নেমেছে। আইডিয়াল সমাজ সেবা ফাউন্ডেশনের ব্যানারে ওই এলাকারই সন্তান একদল তরুন ছাত্রের মধ্যে এরা কেউ বিশ্ববিদ্যালয় আবার কেউ বা স্কুল কিংবা কলেজের ছাত্র। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনার পর ওই যুবকরা স্বেচ্ছা শ্রমের মাধ্যমে জনগনকে সচেতন করতে রাস্তায় নেমেছে।

করোনাভাইরাসের বিস্তার রোধ ও মানুষকে সচেতন করার লক্ষ্যে রাস্তায় ওই যুবকদের দেখে অনেকেরই মতো তাদের প্রশংসনীয় এই কার্যক্রমকে জনস্বার্থে অনুকরনীয় দৃষ্টান্ত বলে অনেকেই আখ্যায়িত করেছেন।

সরেজমিনে দেখা যায়, ২৩ মার্চ সকাল থেকে দিনব্যাপী ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি পশ্চিম ইউনিয়নের একঝাঁক তরুন ছাত্র নিজ উদ্যোগে নিজেদের অর্থায়নে তৈরীকরা হ্যান্ড স্যানিটাইজার স্প্রে ও মাস্ক বিতরন করেছে। এসব স্রামগী সকল শ্রেনী পেশার মানুষের সুরক্ষা নিশ্চিতকরতে উপজেলার খাজুরিয়া বাজারসহ আশপাশের বাজারে চায়ের দোকান ও স্যলুনে ভাইরাস প্রতিশেধক স্প্রে করার পর সবাইকে দেশের এই দুর্যোগময় পরিস্থিতিতে নিজের ঘরে থাকার অনুরোধ করেন। আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের ব্যানারে সচেতনতা মূলক লিফলেট বিতরন করা হয়েছে। তাদের এ ব্যতিক্রম উদ্যেগে সাধুবাদ জানিয়েছে সচেতন মহল।

এ ছাড়াও তারা বাড়ি বাড়ি গিয়ে কোয়ারেন্টাইন নিশ্চিতে সবার সাথে কথাও বলেছে। এ সময় মসজিদে মসজিদে হ্যান্ড স্যানিটাইজার বিতরন এবং মুসল্লিদের সতর্কতার বিষয়ে ইমামদের সাথে মতবিনিময় করেন তারা। ওই কার্যক্রমে অনুপ্রেরনা দিয়ে তাদের সাথে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা পরিষদ সদস্য মশিউর রহমানন মিটু ও বরিশাল বিশ^বিদ্যালয়ের ছাত্র বাহাউদ্দিন আবির এর নেতৃত্বে মোশাররফ হোসেন, ইব্রাহিম খলিল, শেখ ফরিদ, রফিকুল ইসলাম, ফয়সালসহ ৩০ সদস্যের টিম মাঠে কাজকরেছে।

দেশের দুর্যোগময় অবস্থায় জনস্বার্থে ফরিদগঞ্জের খাজুরিয়া এলাকায় এক ঝাঁক তরুনের প্রশংসনীয় ওই কাজকে সমাজ সেবায় অনুকরনীয় দৃষ্টান্ত আখ্যায়িত করে উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি সবাইকে অভিনন্দন ও কৃতঙ্গতা প্রকাশ করেছেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]