ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩ এপ্রিল ২০২০ ১৮ চৈত্র ১৪২৬
ই-পেপার শুক্রবার ৩ এপ্রিল ২০২০

ইতালিতেই আগে করোনা ছড়িয়েছে: চিকিৎসকের দাবি
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ২৫ মার্চ, ২০২০, ১১:৩৬ এএম | অনলাইন সংস্করণ  Count : 189

চীনে করোনাভাইরাস ছড়ানোর আগেই ইতালিতে এ ভাইরাসটির উপস্থিতি ছিলো বলে দাবি করেচেন দেশটির একজন বিশেষজ্ঞ চিকিৎসক। জুসেপ্পে রেমুজ্জি নামের এই চিকিৎসক ইতালির মিলানে মারিও নেগরি ইনস্টিটিউট ফর ফার্মাকোলজিক্যাল রিসার্সের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি দাবি করে বলেন, ‘গত নভেম্বরে ইতালির দক্ষিণাঞ্চলে অপরিচিত এক ধরনের নিউমোনিয়ার প্রাদুর্ভাব দেখা দেয়। এটি নিয়ে চিকিৎসকরা সতর্কও করেছিলেন।’

জুসেপ্পে রেমুজ্জি বলেন, ভাইরাসটি চীনে ছড়িয়ে পড়ার অন্তত কয়েক সপ্তাহ আগেই অন্তত লুম্বার্ডিতে ছড়িয়ে পড়ে এবং আমরা আগে থেকেই এ বিষয়ে সতর্ক ছিলাম।

বিজ্ঞানীরা যখন করোনা ভাইরাসের (কভিড-১৯) এর উৎপত্তিস্থল খুঁজে বের করার চেষ্টা করছেন তখন রেমুজ্জি এমন তথ্য জানালেন।  এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে গত ২৪ ঘণ্টায় আরও ৭৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৬ হাজার ৮২০ জনের। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ৬৯ হাজার ১৭৬ জন। 

চীনের পর সবচেয়ে বেশি করোনা ভাইরাসের বিস্তার ঘটেছে ইতালিতে। করোনার প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে আনতে দেশটি ইতিমধ্যে সকল ধরণের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে। 

উল্লেখ্য, ২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৯৪ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। এতে বিশ্বজুড়ে প্রাণ গেছে ১৮ হাজার ২৯৫ জনের। মোট আক্রান্ত ৪১ লাখ ৪৬৫ জন ৪১




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]