ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৮ এপ্রিল ২০২০ ২৪ চৈত্র ১৪২৬
ই-পেপার  বুধবার ৮ এপ্রিল ২০২০

করোনাভাইরাস প্রতিরোধে তৎপর চাঁদপুর
চাঁদপুর প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২৫ মার্চ, ২০২০, ৩:৫০ পিএম আপডেট: ২৫.০৩.২০২০ ৩:৫৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 150

চাঁদপুরে করোনাভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনার আলোকে ব্যাপক তৎপরতা চালাচ্ছে চাঁদপুর জেলা প্রশাসন ও পুলিশ বিভাগ। শহরের ঔষুধের দোকান, কাঁচামালের দোকান ও সেবামূলক প্রতিষ্ঠান ছাড়া বাকি সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। বুধবার সকাল থেকে চাঁদপুর শহরের পালবাজার গেইট, কালীবাড়ি শপথ চত্তর, ছায়াবানির মোড়, মিশন রোড, বাসস্ট্যান্ড, ওয়ারলেস মোড়, বাবুরহাটসহ শহরের গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসিয়ে অপ্রয়োজনীয় যানবাহন চলাচল না করার জন্য নির্দেশনা দিচ্ছে প্রশাসন।


এদিকে মঙ্গলবার দুপুর থেকেই বন্ধ রয়েছে চাঁদপুর-ঢাকা রুটের যাত্রীবাহী লঞ্চ ও ট্রেন। এছাড়া বন্ধ রয়েছে গণপরিবহন। প্রয়োজন ছাড়াা কোন যানবাহনে সড়কে চলাচল করতে দিচ্ছে না প্রশাসন। মঙ্গলবার রাত থেকে শহরের বাসিন্দাদেরকে মাইকিং করে নির্দেশনা দিচ্ছে পুলিশ প্রশাসন।

অন্যদিকে প্রত্যেক নামাজের আগে ও পরে মসজিদ থেকে মাইকিং করে ঘর থেকে বাইর না হওয়ার জন্য নির্দেশনা দিচ্ছেন স্থানীয় জনপ্রতিনিধিরা। পুলিশ গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নিয়ে আইন অমান্যকারীদের সতর্কতামূলক শাস্তি প্রদান করছে। বুধবার চাঁদপুর থেকে মালবাহী ট্রাক পিকআপভ্যান ছাড়াা অন্যকোনো যানবাহন ছেড়ে যায়নি।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী বলেন, সরকারি নির্দেশনার আলোকে চিকিৎসক, রোগী বহনকারী পরিবহন ও প্রয়োজন ছাড়া বাকি সকল পরিবহন বন্ধ রাখা হয়েছে। ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। যারা ঘর থেকে বের হয়েছেন, তাঁর একান্ত প্রয়োজনে কাঁচাবাজার কিংবা ওষুধ কিনার জন্য আসছেন। এর বাইরে যারা আছেন তাদেরকে বুঝিয়ে সরকারি নির্দেশনা নিশ্চিত করা হচ্ছে।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, চাঁদপুরে বুধবার পর্যন্ত হোম কোয়ারান্টিনে রয়েছেন ৫৯৪ জন। আর ১৪ দিন অতিক্রম হওয়ায় স্বাভাবিক জীবন-যাপনে এসেছেন ১২৯ জন। নতুন কেউ হোম
কোয়ারান্টিনে যোগ হয়নি।

➔ সবসময়, সব গুরুত্বপূর্ণ খবরের আপডেট জানতে যুক্ত থাকুন
 সময়ের আলোর ফেসবুক পেইজে: www.facebook.com/SomoyerAlo




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]