ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৭ জুন ২০২০ ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার রোববার ৭ জুন ২০২০

ময়মনসিংহে নিম্ন আয়ের মানুষদের পাশে রংধনু ও বিবিএস
আশিকুর রহমান সৈকত
প্রকাশ: বুধবার, ২৫ মার্চ, ২০২০, ৯:৫৬ পিএম আপডেট: ২৫.০৩.২০২০ ১০:০৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 606

করোনাভাইরাস প্রতিরোধে ময়মনসিংহ নগরের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে নিম্ন আয়ের শ্রমজীবীদের সচেতন করার পাশাপাশি বিনামূল্যে হ্যান্ড গ্লাভস, হ্যান্ডওয়াশ, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও খাবার বিতরণ বিতরণ করেছেন স্বেচ্ছাসেবীরা।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন  রংধনু ও  ময়মনসিংহের ব্রহ্মপুত্র ব্লাড কল্যাণ সোসাইটি (বিবিএস) সংগঠনের সদস্যরা যৌথভাবে এসব বিতরণ করেছেন।

শনিবার (২১ মার্চ) থেকে ধারাবিকভাবে চলছে তাদের এ কার্যক্রম। আজ ২৫  শে মার্চ  ৫০টি নিম্নবিত্ত পরিবারের মাঝে খাবারের প্যাকেট বিতরণ করছেন তারা।

স্বেচ্ছাসেবী সংগঠন রংধনুর সভাপতি শাহীনূর রহমান শিমুল জানান, দেশবাসী করোনাভাইরাস নিয়ে উদ্বিগ্ন। দেশের নিম্নবিত্ত মানুষ করোনা সুরক্ষায় অনেকটাই অসহায়। বিশেষজ্ঞদের মতে, করোনা মোকাবেলায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হবে দেশের নিম্নবিত্ত মানুষ। আমরা তাই এই দেশের এই জরুরি মুহূর্তে নিম্নবিত্ত মানুষদের কথা চিন্তা করে এগিয়ে এসেছি।

তিনি আরও জানান, রংধনু এবং  বিবিএস এর যৌথ প্রচেষ্টায় যাদের এখন একদমই আয় নেই, তেমন ৫০টি পরিবারের জন্য চাল, ডাল, পেঁয়াজ, আলু, শুকনা মরিচ এবং লবণ পৌঁছে দেয়া হয়। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। যদি তাদের কাছে সাহায্য পৌঁছাতে চান তাহলে যোগাযোগ করুন রংধনুর নাম্বারে। ০১৯২৬২৭৪৯১৪ (বিকাশ ও নগদ)।

ব্রহ্মপুত্র ব্লাড কল্যাণ সোসাইটির সভাপতি মমিনুর রহমান প্লাবন বলেন, ‘সচেতনতা ও সতর্কতাই পারে এ মহামারি থেকে আমাদের রক্ষা করতে। এ কাজে স্বেচ্ছাসেবকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। সে লক্ষ্যেই আমরা নগরের চরপাড়া, গাঙ্গিনারপাড়, টাউনহলসহ গুরুত্বপূর্ণ স্থানে রিকশা ও অটোরিকশা চালকদের সচেতন করছি।

ইতিমধ্যে প্রায় পনেরশ মানুষকে বিনামূল্যে মাস্ক, হ্যান্ড গ্লাভস, হ্যান্ডওয়াশ, হ্যান্ড স্যানিটাইজার, সাবান বিতরণ করা হয়।  এছাড়া প্রতিটি মসজিদের অজুখানায় সাবান দেয়া হয়, যাতে মুসল্লিরা ভালোভাবে হাত পরিষ্কার রাখতে পারেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]