ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ৩০ মার্চ ২০২০ ১৫ চৈত্র ১৪২৬
ই-পেপার সোমবার ৩০ মার্চ ২০২০

রানীনগরে সরকারের নির্দেশনাকে গুরুত্ব দিচ্ছে না সাধারণ মানুষ
রানীনগর (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০, ১১:১৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 5

নওগাঁর রানীনগর উপজেলায় করোনাভাইরাসের ভয়াবহতা সম্পর্কে ধারণা ও জনসচেতনতা সৃষ্টি না হওয়ায় সদ্যঘোষিত সরকারের বিভিন্ন নির্দেশনা বা নিয়মনীতিকে গুরুত্ব দিচ্ছে না সাধারণ মানুষ। মঙ্গলবারও উপজেলার বিভিন্ন এলাকায় খোলা ছিল চা স্টল, খাবারের হোটেলসহ বিভিন্ন দোকানপাট।
সারা দেশে করোনাভাইরাস নিয়ন্ত্রণের জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ নিচ্ছেন। রোববার দুপুরে নওগাঁ জেলা প্রশাসকের কার্যালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি করোনাভাইরাস নিয়ন্ত্রণে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়। এর মধ্যে জেলা জুড়ে সকল চা স্টল, কফি হাউস, খাবারের হোটেল, রেস্টুরেন্ট, সাপ্তাহিক হাট ওই দিন থেকেই বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়। একই সঙ্গে বিদেশফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন যেকোনো মূল্যে নিশ্চিত করার কথা বলা হয়। হোম কোয়ারেন্টাইন চিহ্নিত করতে বাড়ির সামনে স্টিকার লাগানো এবং সব প্রকার সমিতি, এনজিও সংস্থার কিস্তি সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সিদ্ধান্তগুলো বাস্তবায়ন করতে নিজ নিজ উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়। তবে এমন নির্দেশ দিলেও গ্রাম ও মফস্বল এলাকায় করোনাভাইরাস সম্পর্কে ধারণা না থাকার কারণে এখনও গুরুত্ব দিচ্ছে না সাধারণ মানুষ।
মঙ্গলবার রানীনগর উপজেলার বিভিন্ন এলাকায় চা স্টল, খাবারের হোটেলসহ বিভিন্ন দোকান খোলা ছিল এবং জনসাধারণের অবাধ চলাচল ছিল। এ ছাড়া সরকারের নির্দেশনাকে তোয়াক্কা না করে এনজিও’র লোকজন বাড়ি বাড়ি গিয়ে কিস্তি আদায় করেছেন বলে জানিয়েছেন ঋণ গ্রহীতারা।
রানীনগর উপজেলা যুবলীগের সিনিয়র সহসভাপতি মো. রুহুল আমিন বলেন, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন করোনাভাইরাস সম্পর্কে সচেতন করতে লিফলেট বিতরণ করেছে। এরপরেও গ্রামের লোকজনের মধ্যে করোনাভাইরাস নিয়ে তেমন গুরুত্ব নেই।
রানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক করোনাভাইরাস নিয়ন্ত্রণে সব ধরনের ব্যবস্থা করা হচ্ছে। যদি কেউ অমান্য করে তাহলে আইন প্রয়োগ করে নির্দেশনা মানতে বাধ্য করা হবে।










সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]