ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৫ এপ্রিল ২০২০ ২১ চৈত্র ১৪২৬
ই-পেপার রোববার ৫ এপ্রিল ২০২০

আশাবাদী ট্রাম্প আলোর বিন্দু দেখছেন
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০, ১১:২৪ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 7

যুক্তরাষ্ট্র করোনাভাইরাস মহামারী ছড়ানোর নতুন বিশ^কেন্দ্র হতে পারে বিশ^ স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) সতর্ক করেছে। তবে ইস্টারের আগেই যুক্তরাষ্ট্র করোনাভাইরাসমুক্ত হবে বলে আশা প্রকাশ করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, যদিও ভাইরাসটি ‘বুলেট ট্রেনের’ চেয়ে দ্রুত গতিতে ছড়াচ্ছে বলে সতর্ক করেছেন নিউইয়র্কের গভর্নর। সিএনএন।
তবে ট্রাম্প বলেছেন, ইস্টারের আগেই করোনাভাইরাস প্রতিরোধে সফল হবেন বলে তিনি আশা করেন। যুক্তরাষ্ট্রকে পুনরায় সচল করতে আগামী মাসের প্রথম দিকের সময়টাকে ‘একটি সুন্দর সময়রেখা’ হিসেবে সাংবাদিকদের কাছে তুলে ধরেছেন তিনি। আমেরিকা মহামারীটির নতুন কেন্দ্রে পরিণত হতে পারে বলে বিশ^ স্বাস্থ্য সংস্থা সতর্ক করার পর তিনি এ আশাবাদী সুর শোনান।
মঙ্গলবার ট্রাম্প ফক্স নিউজকে বলেন, আসছে ১২ এপ্রিল ইস্টারের আগে দেশ স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে পারে বলে তার আশা। পরে হোয়াইট হাউসে সাংবাদিকদের ট্রাম্প বলেন, তিনি ‘টানেলের শেষে আলোর বিন্দু দেখতে শুরু করেছেন’। তবে ‘নিখাদ তথ্য ও ডেটার ভিত্তিতেই’ যেকোনো সিদ্ধান্ত নেওয়া হবে বলে তিনি আশ^স্ত করেন।
ডব্লিউএইচওর মুখপাত্র মার্গারেট হ্যারিস মঙ্গলবার বলেন, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের সংক্রমণ ব্যাপক বেড়েছে। যুক্তরাষ্ট্র ভাইরাসের নতুন কেন্দ্রে পরিণত হতে পারে কি না জানতে চাইলে তিনি বলেন, যে হারে ভাইরাসটি ছড়াচ্ছে তাতে এই সম্ভাবনা জোরালো। বিবিসির হিসেবে, যুক্তরাষ্ট্রে প্রায় ৫৫ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে, যাদের মধ্যে প্রায় ৮০০ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবারের আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন আক্রান্তের ৮৫ শতাংশই ইউরোপ ও আমেরিকায়, যার মধ্যে ৪০ শতাংশই শুধু যুক্তরাষ্ট্রের বলে হিসাব দিয়েছে সংবাদমাধ্যম।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]