ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৫ এপ্রিল ২০২০ ২১ চৈত্র ১৪২৬
ই-পেপার রোববার ৫ এপ্রিল ২০২০

৮ জেলায় হোম কোয়ারেন্টাইনে ৪১৬৪
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০, ১১:৫৪ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 9

করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে দেশের আট জেলায় ৪১৬৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক এবং প্রতিনিধিদের পাঠানো খবরÑ
পাবনা : পাবনায় চিকিৎসক-নার্সসহ বিদেশফেরত প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৬৮৮ জন। পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন এক রোগীকে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে কোয়ারেন্টাইনে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। ওই রোগীকে চিকিৎসাসেবা দেওয়া চিকিৎসক-নার্সদেরও হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।
নড়াইল : গত ২৪ ঘণ্টায় ২৩ জন নতুন করে হোম কোয়ারেন্টাইনে এসেছে। এ নিয়ে জেলায় মোট ৩২১ জন হোম কোয়ারেন্টাইনে আছে। সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, বুধবার দুপুর পযর্šÍ সর্বশেষ সদরে ১৫, কালিয়ায় ছয় এবং লোহাগড়ায় দুজন কোয়ারেন্টাইনে আছে। এর আগে মঙ্গলবার পর্যন্তু হোম কোয়ারেন্টাইনে ছিল ২৯৮ জন।
সাতক্ষীরা : গত ২৪ ঘণ্টায় বিদেশফেরত নতুন আরও ৪০২ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এ নিয়ে আটদিনে বিদেশফেরত সাতক্ষীরার ১৫৬২ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে।
কুড়িগ্রাম : গত ২৪ ঘণ্টায় ১৯৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ৯৭ জনের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে। ইতালি, সৌদি আরব, দুবাই, কাতার, কুয়েত, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, যুক্তরাষ্ট্র, ভারতসহ বিভিন্ন দেশ থেকে এ পর্যন্ত ৫৪০ জন প্রবাসী ৯ উপজেলার বিভিন্ন উপজেলায় ফিরে এসেছে।
দিনাজপুর : গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৭৩ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। বুধবার পর্যন্ত দিনাজপুরে ৩৬৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। গত মঙ্গলবার এই সংখ্যা ছিল ১৯৭ জন। সুস্থ হওয়ায় ইতোমধ্যে ১৩ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
গাইবান্ধা : বিদেশফেতর ২৮৪ জন ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে নয়জন বিদেশি, ১৭৫ জন প্রবাসী ও ১০০ জন দেশি। এদের মধ্যে দুজন আক্রান্ত। এছাড়া ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকায় ৪৩ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। এখন হোম কোয়ারেন্টাইনে রয়েছে ২৩৯ জন।
গাজীপুর : মালয়েশিয়াফেরত এক আসামিসহ গাজীপুরে ৫৭৯ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে এবং ৪৭ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে। গাজীপুর জেলা কারাগারের সিনিয়র জেল সুপার মো. নেছার আহমেদ জানান, টঙ্গী (পূর্ব) থানার চেক ডিজঅনার মামলায় গ্রেফতার হওয়া এক আসামিকে কারাগারের ভেতরে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
মানিকগঞ্জ : ঘিওর উপজেলার বাইলজুড়ী গ্রামে ছয় পরিবারের ২৮ জন হোম কোয়ারেন্টাইনে এবং এলাকাটি লকডাউন করা হয়েছে। গ্রামের শাহ আলমগীর (৪৯) নামে এক ব্যক্তি ঢাকার একটি হাসপাতালে মৃতবরণ করলে করোনা আক্রান্তে মৃত্যু সন্দেহে ওই পরিবারসহ ছয় পরিবারের ২৮ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় নেওয়া হয়েছে। সে সঙ্গে এলাকাটি লকডাউন করা হয়েছে।









সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]