ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৬ জুন ২০২০ ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার শনিবার ৬ জুন ২০২০

খালেদা জিয়ার চিকিৎসা দেখভাল করবেন পুত্রবধু ডা. জোবায়দা
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০, ৪:৩৯ পিএম আপডেট: ২৬.০৩.২০২০ ৭:১৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 388

সাজা থেকে ছয়মাসের জন্য মুক্তি পাওয়া বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার দেখভাল করবেন পুত্রবধু ডা. জোবায়দা রহমান। এখন থেকে বাসাতেই তার চিকিৎসা সেবা দেওয়া হবে বলেও জানান ছোট বোন সেলিমা ইসলাম। 

বৃহস্পতিবার থেকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকবেন খালেদা জিয়া। পারিবারিক কিংবা দলীয় কেউ এ সময় তার সঙ্গে দেখা করতে পারবে না। তবে পুত্রবধু ডা. জোবায়দা রহমান খালেদা জিয়ার শরীরের যাবতীয় খোঁজখবর রাখবেন। তাকে সহযোগিতা করবে দলীয়ভাবে গঠিত চিকিৎসা বোর্ড। 

খালেদা জিয়ার ছোট বোন জানান, উনার তো শ্বাসকষ্ট হচ্ছে, কথা বলতে পারছেন না, উঠে দাঁড়াতে পারছেন না। হাঁটতে পারছেননা, বসে থাকতেও বেশিক্ষণ পারছেন না, গায়ে হাত দিলেই ব্যথা লাগছে তার। খাওয়া দাওয়াও করতে পারছেন না, খেলেই বমি হয়ে যাচ্ছে। মুভ করানোর মতো অবস্থা নাই। তারও মতামত বাসাতেই থাকবেন। 

বুধবার প্রায় দুই ঘণ্টা পর্যবেক্ষণ শেষে আগের চিকিৎসা অব্যাহত রাখার পাশাপাশি ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরার্মশ দেয় ৬ সদস্যের মেডিকেল বোর্ড। পরিবার ও দলীয় নেতাকর্মীদের দেখার পর মানসিকভাবে অনেকটাই চাঙা হয়ে উঠেছেন বলে জানালেন বিএনপির ভাইস চেয়াম্যান ডা. এ জেড এম জাহিদ।

তিনি বলেন, কোয়ারেন্টাইনে যে সমস্ত প্যারামিটার থাকে সেগুলো দেখার জন্য উনার ব্যক্তিগত চিকিৎসক আছেন, নার্স আছে। তারাই উনাকে দেখাশোনা করবেন। বিএসএমএমইউ-তে যে চিকিৎসা দেয়া হচ্ছিল সেগুলোই কিছুটা মডিফাই করে ঠিক করা হয়েছে। বাকিটা একই আছে। মানসিকভাবে পরিবারের সদস্যদের কাছে পেয়ে হয়তো কিছুটা ভালো আছেন, শারীরিকভাবে কিন্তু তিনি সত্যিই খুব খারাপ অবস্থায় আছেন।




এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]