ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৮ এপ্রিল ২০২০ ২৪ চৈত্র ১৪২৬
ই-পেপার  বুধবার ৮ এপ্রিল ২০২০

৭৮৬ দিন পর কেন্দ্রীয় কার্যালয় ছাড়লেন রিজভী
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০, ৫:২৬ পিএম আপডেট: ২৬.০৩.২০২০ ৫:৫৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 144

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ ঘোষণা দিয়েছিলেন, খালেদা জিয়া মুক্ত না হলে তিনিও কেন্দ্রীয় কার্যালয় ছাড়বেন না। নেত্রীকে মুক্ত না করে ঘরে ফেরে যাবেন না। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জেলে যাওয়ার দিন থেকে সে অনুযায়ী নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ই হয়ে যায় রিজভীর ঠিকানা।

অবশেষে ছয়মাসের সাজা স্থগিত হয়ে সাময়িক মুক্তি পেয়েছেন খালেদা জিয়া। রিজভীও তার কথা রেখেছেন। ৭৮৬ দিন পরে ছেড়েছেন কেন্দ্রীয় কার্যালয়। 

দীর্ঘ এই সময়ে বেশ কয়েকবার অসুস্থ হয়েছেন তিনি। দলীয় কর্মসূচি পালন করতে গিয়ে রাজপথে মার খেয়েছেন। তবুও কেন্দ্রীয় কার্যালয় ছাড়েননি। সারাদিন দলের প্রেস কনফারেন্স, বিভিন্ন আয়োজন শেষে রাতটা কাটিয়েছেন তিনতলার ছোট্ট রুমে। 

রিজভী জানান, এখন থেকে দলীয় প্রয়োজনে যতটুকু সময় দরকার ততটুকু সময় কার্যালয়ে থাকবেন বাকি সময় বাসায় থাকবেন।

২০১৮ সালের ৭ ফেব্রুয়ারি গুলশানে নিজ কার্যালয়ে সর্বশেষ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বেগম খালেদা জিয়া। এমতাবস্থায় খালেদা জিয়ার রায়কে ঘিরে শঙ্কা তৈরি হলে রিজভী নিজ থেকে প্রতিজ্ঞাবদ্ধ হন যে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত তিনি দলীয় কার্যালয়েই অবস্থান নেবেন।

৮ ফেব্রুয়ারি আদালত খালেদা জিয়াকে ৫ বছরের সাজা দিলে পুরান ঢাকার সাবেক পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে একমাত্র বন্দি হিসেবে খালেদা জিয়াকে রাখা হয়।

একই বছরের ৩০ জানুয়ারি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের তৃতীয় তলায় ছোট একটি রুমে (সাড়ে ৪ বাই সাড়ে ৯ ফুট) কক্ষে রাত্রিযাপন করে আসছিলেন রিজভী। সেখানে নিয়মিত দলীয় নেতাকর্মীরা তার সঙ্গে কুশল বিনিময় ও প্রয়োজনীয় কাজের জন্য যাতায়াত করতেন। কাজের প্রয়োজনে বের হয়েছেন। কাজ শেষ হলে কার্যালয়ে ফিরে এসেছেন।

রিজভীর ঘনিষ্টজনেরা জানান, এখানে রিজভী নিজের মতো করে সময় কাটাতেন। দলীয় নেতাকর্মীরা তার জন্য হলেও কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত আসতেন। তিনি কেন্দ্রীয় কার্যালয়কে একপ্রকার সরগরম করে রেখেছিলেন। তবে আজ তিনি চলে যাচ্ছেন। এতে মন খারাপ অনেকেরই। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]