ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৮ এপ্রিল ২০২০ ২৪ চৈত্র ১৪২৬
ই-পেপার  বুধবার ৮ এপ্রিল ২০২০

করোনা সচেতনতায় অ্যাপ তৈরি করলেন কালিহাতীর তরুণ
কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০, ৬:৫৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 140

করোনাভাইরাসের প্রতিকার নিয়ে জনসচেতনামূলক অ্যাপ তৈরি হয়েছে। অ্যাপসটি তৈরি করেছেন টাঙ্গাইলের কালিহাতী সদরের কালিহাতী গ্রামের নায়েব আলীর ছেলে আল-আমিন। আল-আমিন কালিহাতী শাজাহান সিরাজ কলেজ থেকে এইবার এইচএসসি পরিক্ষার্থী।

আল-আমিন জানান, অ্যাপটি মূলত বানানো হয়েছে করোনাভাইরাস নিয়ে সবাইকে সচেতন করার জন্য। আতংঙ্কিত না হয়ে সকলে সচেতন হলে এই মহামারী মোকাবেলা করা সম্ভব। তিনি জানান, অ্যাপটির ভিতরে ৮টি বিভাগ রয়েছে। যার মাধ্যমে জানা যাবে করোনাভাইরাস কীভাবে ছড়ায়, করোনা হলে কেমন লক্ষণ দেখা দেয় এবং ভাইরাস মোকাবেলায় কী কী করণীয় ইত্যাদি বিষয়। করোনাভাইরাস নিয়ে বিভিন্ন তথ্য পাঠানো যাবে এই অ্যাপের মাধ্যমে। এছাড়াও অ্যাপটির একটি বড় সুবিধা হলো অ্যাপটিতে কিছুক্ষণ পর পর সতর্কবার্তা আসতে থাকে। যেমন আপনি নিয়মিত হাত পরিষ্কার করছেন কিনা, নিয়মিত মাস্ক ব্যবহার করছেন কিনা ইত্যাদি।

এ বিষয়ে কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বি.কম বলেন, এই অ্যাপটির বিষয়ে আমি অবগত হয়েছি। এটি সময়পোযোগী উদ্যোগ। আমার মনে হয়, এই অ্যাপটি ব্যবহার করলে আমরা অনেকটা এই ভাইরাস সম্পর্কে জেনে সচেতন হতে পারবো। সর্বোপরি এই জরুরি মুহুর্তে অ্যাপ নির্মাণ করায় আল-আমিনকে তিনি ধন্যবাদ জানান।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]