ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১০ এপ্রিল ২০২০ ২৬ চৈত্র ১৪২৬
ই-পেপার শুক্রবার ১০ এপ্রিল ২০২০

স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা করোনায় আক্রান্ত
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০, ৮:১৬ পিএম আপডেট: ২৬.০৩.২০২০ ৮:২৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 481

স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ তথ্য নিশ্চিত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের একাধিক সূত্র।

জানা গেছে, বৃহস্পতিবার যে ৫ জন নতুন করোনা রোগী শনাক্তের ঘোষণা দিয়েছেন রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা, তাদের মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এ কর্মকর্তা রয়েছেন। যদিও আইইডিসিআর কারো পরিচয় প্রকাশ করেনি।

ওই কর্মকর্তা করোনায় আক্রান্ত,  এটি শনাক্ত হওয়ার পরপরই স্বাস্থ্য মন্ত্রণালয়ের শীর্ষপর্যায়ের কয়েকজনকে হোম  কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিন দিন এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েছে। সর্বশেষ হিসাবে দেশে এখন পর্যন্ত ৪৪ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন পাঁচজন। সুস্থ হয়েছেন ১১ জন।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। বিশ্বের প্রায় ২০০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ ভাইরাসটি। এখন পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় পৌনে ৫ লাখ এবং মারা গেছেন ২১ হাজার ৩৩৬ জন মানুষ। অপর দিকে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ১৪ হাজার ৭৭৯ জন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]