ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৮ এপ্রিল ২০২০ ২৪ চৈত্র ১৪২৬
ই-পেপার  বুধবার ৮ এপ্রিল ২০২০

দিনাজপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষের ঘটনায় মামলা
নিজস্ব প্রতিবেদক দিনাজপুর
প্রকাশ: শুক্রবার, ২৭ মার্চ, ২০২০, ১০:২৮ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 6

দিনাজপুরের বিরলে রূপালী বাংলা জুটমিলের শ্রমিক-পুলিশ সংঘর্ষের ঘটনায় থানায় মামলা হয়েছে। পুলিশের এসআই আব্দুল কাদের বাদী হয়ে ১০০০-১১০০ জনের বিরুদ্ধে এ মামলা করেন।
উল্লেখ্য, বুধবার বিকালে মিল বন্ধের কোনো নোটিস না পেয়ে করোনাভাইরাস পরিস্থিতিতে শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে মিলের সামনে অবস্থান নেওয়া শুরু করে। সন্ধ্যা থেকে আলোচনার মাধ্যমে সমঝোতার চেষ্টা করে সমঝোতা না হওয়ায় রাত সাড়ে ৮টার দিকে ব্যবস্থাপনা পরিচালক এম আব্দুল লতিফ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করেন।
কিন্তু শ্রমিকরা উত্তেজিত হয়ে অফিস ভাঙচুর শুরু করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় হুসনা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে চা দোকানদার সুরত আলী (৩৮) গুলিবিদ্ধ হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। ঘটনাস্থলে থানার এসআই জিল্লুর রহমানসহ ৬ পুলিশ সদস্য ও প্রায় ১৫ জন শ্রমিক ও উৎসুক জনতা আহত হয়।
রাত সাড়ে ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক চা দোকানদার সুরত আলীকে মৃত ঘোষণা করেন।
এদিকে রাতেই জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার), উপজেলা নির্বাহী অফিসার জিনাত রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায় ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নিহতের পরিবারকে সান্ত¡না দেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]