ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৮ এপ্রিল ২০২০ ২৪ চৈত্র ১৪২৬
ই-পেপার  বুধবার ৮ এপ্রিল ২০২০

তাড়াশ ৫০ শয্যা হাসপাতালে চিকিৎসক আছে সেবা নেই
তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২৭ মার্চ, ২০২০, ১০:২৮ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 19

অত্যাধুনিক ঝকঝকে নতুন ভবন তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। সঙ্গে ৩১ শয্যাবিশিষ্ট পুরনো ভবনও রয়েছে। চিকিৎসক রয়েছে পর্যাপ্ত। সঙ্গে আছে নার্স-আয়া, ওয়ার্ড বয়-অফিস সহকারী-মালি ও নৈশপ্রহরী। রয়েছে প্যাথলজি বিভাগ ও এক্সরে মেশিন। নেই শুধু চিকিৎসাসেবা।
অভিযোগ রয়েছে, তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা হাসপাতালের গেটে বিভিন্ন রোগী দেখে সময় পার করেন। সামান্য কেটে গেলেও নামমাত্র সেলাই দিয়ে অবস্থা খারাপ বলে পাঠিয়ে দেন জেলা সদর, বগুড়া বা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে।
জানা যায়, ১৯৮৫ সালে ৩১ শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সটি নির্মাণ করা হয়। সেই থেকে চলছে ঢিমেতালে স্বাস্থ্যসেবা।
বৃহস্পতিবার স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে জরুরি বিভাগে একজন চিকিৎসক, একজন সহকারী ও ওয়ার্ডে একজন নার্স ছাড়া কাউকে খুঁজে পাওয়া যায়নি।
তাড়াশ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন বৃহস্পতিবার অভিযোগ করে বলেন, সকাল সাড়ে দশটার দিকে হাসপাতালে গিয়ে কোনো ডাক্তারকে পাইনি। শুধু রোগীরা টিকেট কেটে এ রুমে ও রুমে ডাক্তারের খোঁজ করছিলাম। হাসপাতালের মেডিসিন বিতরণ রুমে একজন বসে আছেন ওষুধ দেওয়ার জন্য। একজন সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার চিকিৎসা সেবায় ছিলেন আউটডোরে।
এ ব্যাপারে তাড়াশ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মিজানুর রহমান বলেন, যথারিতি হাসপাতালে জরুরি বিভাগ ও আউটডোর খোলা ছিল। সকালে নির্দেশনা দেখায় চিকিৎসকরা বের হয়ে যায়। নির্দেশনায় ছিল ছুটির দিন ব্যতীত সবদিন হাসপাতাল খোলা থাকবে। ছুটির দিনে আউটডোর বন্ধ থাকবে তাই সকাল ১১টার দিকেই বন্ধ করে দেওয়া হয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]